Home / রাজনীতি / নয়াপল্টনে খোকার জানাজায় জনস্রোত

নয়াপল্টনে খোকার জানাজায় জনস্রোত

বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার তৃতীয় নামাজে জানাজা নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হয়েছে। এতে ঢল নামে দলীয় নেতা-কর্মী ছাড়াও সর্বস্তরের মানুষের।

সাদেক হোসেন খোকার লাশবাহী কফিন রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেয়া হলে সেখানে কান্নায় ভেঙে পড়েন তার দীর্ঘদিনের রাজনৈতিক সহকর্মীরা। এসময় সেখানে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। প্রিয় নেতাকে শেষ বিদায় জানাতে ঢাকা ও আশপাশের এলাকা থেকে জড়ো হন কয়েক হাজার মানুষ। লোকে লোকারন্য হয়ে উঠে নয়াপল্টন এলাকা।

রাজধানীর নয়াপল্টন, ফকিরাপুল, কাকরাইল এলাকার সড়কে ছড়িয়ে পড়ে মানুষের সমাগম। এ সময় ওই এলাকার সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

জানাজার শুরুতে নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন দলের মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সাদেক হোসেন খোকার শেষ আকুতি ছিলো দেশে ফেরার, তিনি ফিরলেন তবে কফিনে জড়িয়ে। এ সময় তিনি আবেগতাড়িত হয়ে পড়েন।

এর আগে বেলা সোয়া ১১টায় জাতীয় সংসদ ভবনের সামনে খোকার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে এই মুক্তিযোদ্ধার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা নিবেদন করেন।

নয়া পল্টনে জানাজার পর খোকার মরদেহ নেয়া হচ্ছে দক্ষিণ সিটি করপোরেশনে। সেখানে বেলা ৩ টায় ৪র্থ দফা নামাজে জানাজার পর ধুপখোলা মাঠে জানাজার জন্য নেয়া হবে।

বিকেলেই জুরাইনে দাফন করা হবে ঢাকার সাবেক এই মেয়রকে।

ক্যান্সারে আক্রান্ত খোকা নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় ৪ঠা নভেম্বর দুপুরে মারা যান। ২০১৪ সাল থেকে চিকিৎসার জন্য তিনি নিউইয়র্কে ছিলেন।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com