সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / আইএস নিয়ে গোপন তথ্য দিয়েছেন বাগদাদির স্ত্রী!

আইএস নিয়ে গোপন তথ্য দিয়েছেন বাগদাদির স্ত্রী!

আবু বকর আল বাগদাদির স্ত্রীকে আটক করা হয়েছে বলে দাবি করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোয়ান। গতকাল বুধবার আঙ্কারা বিশ্ববিদ্যালয়ে দেয়া এক ভাষণে তিনি এ দাবি করেন। এছাড়াও সিরিয়ায় তার বোন ও ভগ্নিপতিকে আটক করা হয়েছে।

এদিকে, তুরস্কের এক সরকারি কর্মকর্তা জানান, বাগদাদির স্ত্রীকে আটক করার পর অনেক তথ্য পাওয়া গেছে। আটক হওয়ার পর আইএসের ভেতরের অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছেন ওই নারী।

ওই কর্মকর্তা বলেন, বাগদাদির স্ত্রীর নাম রানিয়া মাহমুদ। তবে তার আসল নাম আসমা ফওজি মুহাম্মদ আল-কুবায়েসি। তিনিই হলেন বাগদাদির প্রথম স্ত্রী। তাকে আটক করা হয় ২০১৮ সালের জুন মাসের ২ তারিখ। ওই সময় আরো ১০ জনের সঙ্গে বাগদাদির মেয়ে লাইলা জোবয়েরকেও আটক করা হয়। ওই কর্মকর্তার দাবি, ডিএনএ পরীক্ষা করে পারিবারিক সম্পর্কের সত্যতা নিশ্চত করা হয়েছে। মালিয়া মেইলের এক প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

নাম প্রকাশের অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, আমরা খুব দ্রুত ওই নারী সম্পর্কে জানতে পারি। ওই নারীর আমাদের আইএসের বিভিন্ন তথ্য জানিয়েছেন। সংগঠনটির ভেতরের নানা তথ্য জানিয়েছে ওই নারী। আমরা আইএস সম্পর্কে যে তথ্যগুলো আগে জানতাম ওই তথ্যগুলো সম্পর্কে নিশ্চত হতে পেরেছি। এছাড়াও আমরা আরো অনেক তথ্য পেয়েছি।

তবে তুরস্কের ওই কর্মকর্তা কি ধরনের তথ্য পেয়েছেন তা জানাননি। কেন জানাননি তার ব্যাপারেও কোনো মন্তব্য করনেনি তিনি।

About bdlawnews24

Check Also

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে কাল দেশে একদিনের শোক

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আগামীকাল মঙ্গলবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com