Home / খেলাধুলা / আপিল করাটা বুদ্ধিমানের কাজ হবে না : সাকিবের ব্যাপারে পাপন

আপিল করাটা বুদ্ধিমানের কাজ হবে না : সাকিবের ব্যাপারে পাপন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল সাকিব আল হাসানকে যে নিষেধাজ্ঞা দিয়েছে তার বিরুদ্ধে আপিল করার কোনো সুযোগ নেই।

‘আমি যতটুকু জানি, আমরা সাকিবের নিষেধাজ্ঞা কমানোর আপিল করতে পারব না। নিষেধাজ্ঞা কমাতে কোনো পক্ষই আপিল করতে পারে না। আমি সাকিবের কাছ থেকেই এটা জেনেছি। তার রায় অনুযায়ী সে আপিল করতে পারবে না,’ শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমকে এ কথা বলেন নাজমুল।

‘আপিল করতে যাওয়াটা বুদ্ধিমানের কাজ হবে না। আমরা যদি এর জন্য যাই তবে তার নিষেধাজ্ঞার সময়সীমা আরো বাড়তে পারে। আমরা এই ঝুঁকি নিতে পারি না,’ যোগ করেন তিনি।

একই সংবাদ সম্মেলনে নাজমুল বলেন, তারা বিসিবি পরিচালক লোকমান হোসেনকে বের করে দিতে পারবেন না। কারণ তিনি নির্বাচিত পরিচালক।

‘তিনি (লোকমান) একজন নির্বাচিত কাউন্সিলর। আমরা এই ক্ষেত্রে স্বচ্ছ। আমাদের যে বিধিবিধান রয়েছে তা মানতে হবে। আমাদের যে সংবিধান রয়েছে তা আইসিসি স্বীকৃত। সুতরাং আমাদের জন্য সমস্যা তৈরি করতে পারে আমরা এমন পদক্ষেপ নিতে পারি না। আমরা এখন তাকে সরিয়ে দিতে পারি না। তবে আমরা অবশ্যই আমাদের পক্ষে যা সম্ভব তা করব,’ বলেন তিনি।

নাজমুল হাসান গত ৩ নভেম্বর ভারতের বিপক্ষে প্রথম টি-২০ ম্যাচে জাতীয় দলের সাথে ছিলেন। সাকিব ও তামিম ইকবালের অনুপস্থিতিতে জাতীয় দলকে সঙ্গ দিতে তাকে দিল্লি যাওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

‘দিল্লি যাওয়ার কোনো সিডিউল ছিল না। কিন্তু দলকে উৎসাহ দিতে প্রধানমন্ত্রী আমাকে সেখানে যেতে বলেছিলেন,’ বলেন নাজমুল।

বিসিবি প্রধানের আজ রাজকোটের ম্যাচেও উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু কিছু কারণে তিনি থাকতে পারছেন না। তবে ১০ নভেম্বর নাগপুরে তৃতীয় ও শেষ ম্যাচে উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন তিনি।

জুয়াড়িদের কাছ থেকে পাওয়া ম্যাচ ফিক্সিংয়ের প্রস্তাব গোপন রাখার দায়ে আইসিসি থেকে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে সাকিব আল হাসানের ওপর। যে কারণে এক বছর মাঠের বাইরে থাকতে হবে তাকে।

এদিকে মাদক আইনে করা মামলায় মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমান হোসেন ভূঁইয়া বর্তমানে কারাগারে রয়েছেন।

গত ২২ সেপ্টেম্বর মতিঝিলের মোহামেডান স্পোর্টিং ক্লাব থেকে ক্যাসিনো বোর্ড, কার্ড, জুয়ার বোর্ড এবং মদ উদ্ধারের পর লোকমানের বাসায় ২৬ সেপ্টেম্বর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ উদ্ধার করা হয়। একইদিন র‌্যাব বাদী হয়ে রাজধানীর তেজগাঁও থানায় মামলা করে।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com