Home / আন্তর্জাতিক / কাশ্মিরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

কাশ্মিরে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ২

ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সশস্ত্র গোষ্ঠীর বন্দুকযুদ্ধে দুজন নিহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর দাবি, বান্দিপোরা জেলার ওই ঘটনায় নিহতরা দুজনই সন্ত্রাসী এছাড়া অস্ত্র গুলিও উদ্ধার করা হয়েছে বলে দাবি তাদের

৫ আগস্ট ভারত অধিকৃত কাশ্মিরের স্বায়ত্তশাসন বাতিল করে অঞ্চলটিকে দুই টুকরো করে দেয় দিল্লি। ওই দিন সকাল থেকে কার্যত অচলাবস্থার মধ্যে নিমজ্জিত হয় দুনিয়ার ভূস্বর্গ খ্যাত কাশ্মির উপত্যকা। এ পদক্ষেপকে কেন্দ্র করে কাশ্মিরজুড়ে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক অতিরিক্ত সেনা। গ্রেফতার করা হয়েছে সেখানকার বিপুলসংখ্যক স্বাধীনতাপন্থী ও ভারতপন্থী রাজনৈতিক নেতাকে। সম্প্রতি সেখানে বেশ কয়েকবার গ্রেনেড হামলার অভিযোগ করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনী। একাধিক হত্যাকাণ্ডে ভারতবিরোধী সন্ত্রাসীরা জড়িত বলে দাবি করেছে পুলিশ।

কাশ্মিরের পুলিশ এক টুইটে জানায়, ‘দুজন সন্ত্রাসীকে হত্যা করা হয়েছে। তাদের কাছ থেকে গুলি ও অস্ত্র উদ্ধার করা হয়। তাদের পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

এর আগে গত মাসে সন্ত্রাসীরা একাধিক হামলা চালিয়েছে। ২৮ অক্টোবর এক গ্রেনেড হামলায় ১৫ জন আহতের ঘটনা ঘটেছিলো। এর ঠিক দুই দিন আগে শনিবার (২৬ অক্টোবর) শ্রীনগরে ভারতীয় আধাসামরিক বাহিনী সিআরপিএফ সদস্যদের লক্ষ্য করে গ্রেনেড হামলা চালানো হয় বলে দাবি করে পুলিশ। এতে অন্তত ছয় জন আহত হন। ওই সময় ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয় দাবি করে, পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিরাই এই হামলা চালিয়েছে।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com