সদ্য সংবাদ
Home / আন্তর্জাতিক / গাজায় রকেট হামলায় নিহত ২২, প্রতিহতের হুঙ্কার ফিলিস্তিনের

গাজায় রকেট হামলায় নিহত ২২, প্রতিহতের হুঙ্কার ফিলিস্তিনের

ফিলিস্তিনের গাজা  উপত্যকায় ইসরায়েলি বিমান হামলা  গোলাবর্ষণে পর্যন্ত ২২ জনের প্রাণহানি হয়েছে আহত হয়েছেন কমপক্ষে ৬৯ জন  গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার সকালে হামলায় ইসলামি জিহাদের এক সদস্যসহ ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকা ও সিরিয়ায় মঙ্গলবারের প্রথম প্রহর থেকে বিমান হামলা শুরু করে ইসরায়েল। গাজায় হামলা চালিয়ে সেখানকার সশস্ত্র স্বাধীনতাকামী সংগঠন ইসলামিক জিহাদের অন্যতম শীর্ষ নেতা আবু আল আত্তা (৪২) ও তার স্ত্রীকে হত্যা করে দখলদার বাহিনী। অন্যদিকে সিরিয়ায় হামলা চালিয়ে  হত্যা করা হয় তাদের ছেলেকেও। এই আগ্রাসনের জবাবে মঙ্গলবার (১২ নভেম্বর) ভোর থেকে গাজা উপত্যকা থেকে ইসরায়েলকে লক্ষ্য করে রকেট ছোড়া শুরু হয়। পরে দেশটির দক্ষিণ ও মধ্যাঞ্চলে বিমান হামলার সতর্ক সংকেত বাজানো হয়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র আশরাফ আল কিদরা জানিয়েছেন, তখন থেকে ইসরায়েলি বিমান হামলায় ২২ জন নিহত এবং ৬৯ জন আহত হয়েছেন।

ইসরায়েলি সেনাবাহিনীর দাবি, গাজায় ইসলামি জিহাদের কমান্ডার আল-আত্তা নিহত হওয়ার পর গাজা উপত্যকা থেকে ইসরায়েলের উদ্দেশে কমপক্ষে ২২০টি রকেট হামলা চালানো হয়েছে। এর মধ্যে ৯০ ভাগ রকেট প্রতিহত করেছে বিমান বাহিনী। এরপরই বুধবার ইসলামি জিহাদকে লক্ষ্য করে জবাব দিয়েছে তেল আবিব।

ইসলামি জিহাদ জানিয়েছে, বুধবার সকালে ইসরায়েলের হামলায় নিহতদের মধ্যে তাদের একজন সদস্য রয়েছেন। তার নাম খালেদ ফাওয়াজ।

About bdlawnews24

Check Also

বাহরাইনের প্রধানমন্ত্রীর মৃত্যুতে কাল দেশে একদিনের শোক

বাহরাইনের প্রধানমন্ত্রী শেখ খলিফা বিন সালমান আল খলিফার মৃত্যুতে আগামীকাল মঙ্গলবার একদিনের রাষ্ট্রীয় শোক পালন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com