সদ্য সংবাদ
Home / জাতীয় / সিরাজগঞ্জে ট্রেনের ইঞ্জিনসহ ৯ বগি লাইনচ্যুত

সিরাজগঞ্জে ট্রেনের ইঞ্জিনসহ ৯ বগি লাইনচ্যুত

রংপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী রংপুর এক্সপ্রেস ট্রেন সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে দুর্ঘটনায় পড়েছে। এসময় ট্রেনের ইঞ্জিন ও ৯টি বগি লাইনচ্যুত হয়। ইঞ্জিনসহ সামনের চারটি বগিতে আগুন ধরে যায়। আগুন নিয়ন্ত্রণে ফারার সার্ভিসের কর্মীরা কাজ করছেন। এই ঘটনায় ৬ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বেলা তিনটার দিকে এই দুর্ঘটনা ঘটে। উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আরিফুজ্জামান গণমাধ্যমকে এতথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, প্রাথমিকভাবে ধারণ করা হচ্ছে উল্লাপাড়া স্টেশনে পয়েন্টিং সিগন্যালের ভুলের কারণে এ দুর্ঘটনা ঘটেছে। তবে তদন্তের পর এবিষয় বিস্তারিত জানানো যাবে। স্থানীয় লোকজন ও ফারার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে চেষ্টা করছে।

স্থানীয় সূত্র জানায়, লালমনিরহাট থেকে ঢাকাগামী রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে অপর তিনটি বগিকে ধাক্কা দেয়। এতে ইঞ্জিনে আগুন ধরে যায়। ফলে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গেও সকল রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা। রেলওয়ের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলামকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে, সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আবদুল হামিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

About bdlawnews24

Check Also

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার বছরের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com