সদ্য সংবাদ
Home / জাতীয় / বাসচাপায় দিয়া-রাজীবের মৃত্যু মামলার রায় ১ ডিসেম্বর

বাসচাপায় দিয়া-রাজীবের মৃত্যু মামলার রায় ১ ডিসেম্বর

বেপরোয়া বাসের চাপায় রাজধানীর কুর্মিটোলায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থী দিয়া খানম মিম ও আবদুল করিম রাজিবের মৃত্যুর ঘটনার মামলার রায় আগামী ১ ডিসেম্বর ঘোষণা করা হবে।

ঢাকার মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ বৃহস্পতিবার উভয়পক্ষের যুক্ততর্ক উপস্থাপন শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন।

মামলার মোট আসামি ছয়জন। এদের মধ্যে ঘাতক বাস জাবালে নূর পরিবহনের মালিক জাহাঙ্গীর আলম, দুই চালক মাসুম বিল্লাহ ও জুবায়ের সুমন এবং তাদের সহকারী এনায়েত হোসেন কারাগারে। জাবালে নূর পরিবহনের আরেক মালিক শাহাদাত হোসেন জামিনে রয়েছেন। তার পক্ষে মামলা উচ্চ আদালতের নির্দেশে স্থগিত রয়েছে। চালকের সহকারী কাজী আসাদ এখনও পলাতক।

২০১৮ সালের ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের দু’টি বাস নিয়ন্ত্রণ হারিয়ে জিল্লুর রহমান ফ্লাইওভারের ঢালে রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের ১৪/১৫ জন শিক্ষার্থীর ওপর তুলে দেয়। এতে ১৩/১৪ জন ছাত্রছাত্রী গুরুতর আহত হয়। আহতদের মধ্যে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিবের মৃত্যু হয়। ঘটনার দিন রাতেই নিহত দিয়ার বাবা দুরপাল্লার বাস চালক জাহাঙ্গীর আলম ক্যান্টনমেন্ট থানায় এ মামলা দায়ের করেন। এরপর শিক্ষার্থীদের নজিরবিহীন আন্দোলনে এক সপ্তাহ অচল থাকে ঢাকার সড়ক। শিক্ষার্থীদের সব দাবি পূরণের আশ্বাস দিয়ে পরিস্থিতি শান্ত করতে হয় সরকারকে।

About bdlawnews24

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com