সদ্য সংবাদ
Home / আইন আদালত / অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ৩ বিক্রেতাকে জরিমানা

অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি করায় ৩ বিক্রেতাকে জরিমানা

নারায়ণগঞ্জ শহরে অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি ও দোকানে মূল্য তালিকা না থাকায় তিন বিক্রেতাকে ১২ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে অন্য দোকানদারদের সর্তক করা হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত শহরের দিগুবাবু বাজারে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা নাসরিন ও ফারজানা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিদর্শক শাহজাহান হাওলাদারসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আসমা সুলতানা  জানান, বাজার মনিটরিংয়ের জন্য জেলা প্রশাসকের নির্দেশে দিগুবাবু বাজারে অভিযান পরিচালনা করা হয়। এ সময় একটি মুদি দোকানদার ও দু’জন খুচরা পেঁয়াজ বিক্রেতা ২৩০ থেকে ২৫০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছিলেন। এতে ভোক্তাদের সঙ্গে প্রতরণা করা হচ্ছে। আর দোকানে মূল্য তালিকা টাঙানো না থাকায় এমনটা করতে পারছেন বিক্রেতারা। তাই তিন পেঁয়াজ বিক্রেতাকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি দিগুবাবু বাজারের অন্য দোকানদারদের সর্তক করা হয়েছে। অতিরিক্ত দামে পেঁয়াজসহ অন্য পণ্য  কেউ বিক্রি করলে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি বলেন, এখনও পর্যন্ত সরকারিভাবে পেঁয়াজের কোনো নির্দিষ্ট দাম নির্ধারণ করা হয়নি। কিন্তু বাজারে একেক দামে একেক দোকানে পেঁয়াজ বিক্রি করছিলেন বিক্রেতারা। কিন্তু মূল্য তালিকা থাকলে সেটা করতে পারতেন না বিক্রেতারা। এজন্য তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

 

About bdlawnews24

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com