Home / জাতীয় / রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান

রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান

রোহিঙ্গা এবং তাদের আশ্রয়দাতা কক্সবাজারের স্থানীয়দের জন্য ইউনাইটেড নেশনস ওয়ার্ল্ড ফুড প্রোগ্রাম’র (ডাব্লিওএফপি) কাজের সহযোগিতায় ৩৯ মিলিয়ন পাউন্ড অনুদান দিয়েছে নেদারল্যান্ড।

সহায়তায় এগিয়ে আসার জন্য নেদারল্যান্ডকে অভিনন্দন জানিয়ে ডাব্লিওএফপি বাংলাদেশের প্রতিনিধি এবং কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রাগান বলেন, আমরা রাজকীয় নেদারল্যান্ডের ধারাবাহিক সহায়তার জন্য কৃতজ্ঞ। এই অব্যাহত উদার সাহায্যের জন্য তাদেরকে ধন্যবাদ জানাই, এর ফলে শরণার্থীদের পাশাপাশি আশ্রয়দাতা স্থানীয় লোকদেরও প্রয়োজনীয়তা বাড়ছে। এখন প্রায় এক লাখ ৩০ হাজার মানুষ টাটকা খাবার সামগ্রী ভোগ করার আওতায় আসবে এবং পুষ্টিহীনতায় থাকা অনেক নারী পুষ্টি পাবে।

এই সহায়তার ফলে শিবিরের বাসিন্দারা মাছ এবং তাজা শাক-সব্জি পাবে। মাছ চাষের জন্য ২০টি নতুন পুকুর ও সবজির বাগান তৈরি করা হবে। স্থানীয় আশ্রয়দাতাদের মধ্যে থেকে আরো চার হাজার নারীকে স্বাবলম্বী হতে দক্ষতা প্রশিক্ষণ এবং প্রণোদনা দেয়া হবে।

বর্তমানে স্থানীয় আশ্রয়দাতাদের মধ্যে ২০ হাজার নারী ডাব্লিএফপি’র সহায়তায় জীবিকা কর্মসূচির আওতায় কর্মরত আছে।

বাংলাদেশে নেদারল্যান্ডের রাষ্ট্রদূত হ্যারি ভার্ভিজ বলেন, আমাদের এই সহযোগিতায় স্থানীয় কৃষকরা পণ্য উৎপাদন করে বাজারজাতকারী এবং শরণার্থীদের চাহিদার মধ্যে সংযোগ জোরদারেও নজর দেয়া হবে।

তিনি বলেন, আমরা স্থানীয় আশ্রয়দাতাদের পাশে থাকতে চাই। নারীদের প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে তুলতে চাই, যেন তারা নিজের এবং পরিবারের জন্য তাদের অর্থনৈতিক অবস্থার উন্নতি করতে পারে।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com