সদ্য সংবাদ
Home / অনিয়ম / ভেজাল আইসক্রিম তৈরি করায় এক লাখ টাকা জরিমানা

ভেজাল আইসক্রিম তৈরি করায় এক লাখ টাকা জরিমানা

গোপালগঞ্জে কোনোপ্রকার অনুমতি ছাড়া ইকো সুপার আইসক্রিম নামের অবৈধ ফ্যাক্টরিতে ভেজাল ও নিম্নমানের আইসক্রিম উৎপাদন করায় মালিক মো. আক্কেল আলীকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
পরে ওই অবৈধ ফ্যাক্টরিটির উৎপাদন বন্ধ ও আইসক্রিমগুলো সকলের সামনে ধবংস করা হয়।
অভিযুক্ত মো. আক্কেল আলী অর্থদণ্ড পরিশোধ করে মুক্তি পান।
গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের চরমানিকদাহ গ্রামের কাজীর বাজারে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আদেশ দেন।
এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমিত রায় বলেন, এখানে গোপনে কোনোপ্রকার অনুমতি ছাড়া ভেজাল ও নিম্নমানের ইকো সুপার আইসক্রিম উৎপাদন করা হতো। প্রতিষ্ঠানটিতে কোন সাইনবোর্ড ছিলো না। এমন কি কোন ট্রেড লাইসেন্সও নেই।
তিনি আরো জানান, বরফ, স্যাকারিন ও অস্বাস্থ্যকর রং দিয়ে আইসক্রিম তৈরি করা হতো এ ফ্যাক্টরিতে। পরে মালিক মো. আক্কেল আলী অপরাধ স্বীকার করায় তাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৫২,৫৩ ধারায় ১ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। পরে তিনি এক লাখ টাকা জরিমানা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়।

About bdlawnews

Check Also

টাঙ্গাইলে সাংবাদিককে ডেকে নিয়ে নির্যাতন

টাঙ্গাইল জেলা প্রতিনিধি (মোহাম্মদ সাইফুল ইসলাম)।। টাঙ্গাইলে সাংবাদিককে ডেকে নিয়ে নির্যাতন টাঙ্গাইলে সংবাদ সংগ্রহের কথা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com