Home / আন্তর্জাতিক / হঠাৎ লোকালয়ে রয়েল বেঙ্গল টাইগার!

হঠাৎ লোকালয়ে রয়েল বেঙ্গল টাইগার!

হঠাৎ করে লোকালয়ে দেখা মিলল সুন্দরবনের ঐতিহ্যবাহী রয়েল বেঙ্গল টাইগার। শুক্রবার বিকেলে ভারতের উত্তরপ্রদেশের হামিরপুর সীমান্তবর্তী গেওদি গ্রামে ফসলি মাঠে বাঘটিকে দেখে গ্রামবাসী। বাঘটিকে দেখার পর থেকে এলাকার জনগণের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

বাঘটিকে দেখার পর এলাকাবাসী স্থানীয় প্রশাসনকে খবর দেয়। ওই খবর শোনার পর দেশটির বন বিভাগ স্থানীয়দের নিরাপত্তার কথা চিন্তা করে গ্রামে একটি ক্যাম্প স্থাপন করেছে।

বুন্দেলখন্ড এর বন সংরক্ষণের প্রধান পিনাকী সিং জানান, বাঘটি নদীর কিনার ধরে প্রায় ১৫০ কিলোমিটার দূরের লোকালয়ে চলে এসেছে। বাঘটিকে নিরাপদে যাতে আশ্রয়স্থলে ফিরিয়ে নেয়া যায় সে বিষয়েও কাজ করছে। ওই এলাকায় এই প্রথমবারের মতো রয়েল বেঙ্গলকে দেখা গেল।

তিনি জানান, বাঘটির পায়ের ছাপ ও গৃহীত ছবি দেখে প্রাথমিকভাবে বাঘটিকে শাবক বলে ধারণা করা হয়েছে। হয়তো কোনোভাবে শাবকটি মায়ের কাছ থেকে দলছুট হয়েছে। তবে বাঘটি এখনো লোকালয় থেকে নিরাপদ দূরত্বে অবস্থান করছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

বাঘের পায়ের ছাপ দেখে প্রায় সাতটি গ্রামের মানুষকে বাঘ ও বাঘের আচরণ বিষয়ে সচেতন করা হয়েছে। বাঘটিকে নিরাপদে ফিরিয়ে নিতে সর্বোচ্চ  দিয়ে চেষ্টা চালিয়ে যাচ্ছি বলে জানান ওই কর্মকর্তা।

About bdlawnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com