সদ্য সংবাদ
Home / জাতীয় / হলি আর্টিজান মামলার রায় ঘিরে কঠোর নজরদারি

হলি আর্টিজান মামলার রায় ঘিরে কঠোর নজরদারি

রাজধানীর গুলশানে হলি আর্টিজান মামলার রায় ২৭ নভেম্বর ঘোষণা করা হবে। আর এ রায়কে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশে নজরদারি জোরদার করেছে পুলিশ।

সোমবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাউন্টার টেরোরিজম ইউনিটের (সিটিটিসি) প্রধান অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম এ তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, হলি আর্টিজানে হামলাকারীরা ছিল নব্য জেএমবি’র সদস্য। আর ভাটারা থেকে গ্রেফতার ৩ জঙ্গি পুরনো জেএমবি’র সদস্য। তবে এদের মধ্যে গ্রেফতারকৃত পুরনো জেএমবি’র অস্থায়ী আমীর আবু রায়হানের সঙ্গে যোগাযোগ ছিল। মামলার রায়কে ঘিরে তাদের কোনো পরিকল্পনা ছিল কিনা তা এখনো জানতে পারিনি। তাদের আরো জিজ্ঞাসাবাদ করা হবে।

তিনি আরো বলেন, হলি আর্টিজান মামলার রায়কে কেন্দ্র করে যেকোনো ধরনের নাশকতা কিংবা তাদের ছাড়িয়ে নিতে জঙ্গিদের পরিকল্পনা নস্যাৎ করতে ইন্টেলিজেন্স নেটওয়ার্ক অব্যাহত আছে। জঙ্গিদের সব ধরনের সেল ও সাইবার জগতে তাদের গতিবিধিও নজরদারির মধ্যে রয়েছে।

সিটিটিসি প্রধান বলেন, হলি আর্টিজান মামলাটি বেশ জটিল ছিল। কারণ হামলাকারী ও পরিকল্পনাকারীদের অনেকেই মারা যায়। তারপরও বিভিন্ন আলামত, তথ্য-প্রমাণ ও যাদেরকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। সেসবের ভিত্তিতে একটি বস্তুনিষ্ঠ ও নিখুঁত অভিযোগপত্র (চার্জশিট) দেয়া হয়েছে। সেখানে হামলার পরিকল্পনা ও বাস্তবায়নে কার কী ভূমিকা ছিল তা উল্লেখ করা হয়েছে। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালতে অভিযোগ প্রমাণও করতে পেরেছি। আশা করছি, প্রত্যাশা অনুযায়ী রায় পাওয়া যাবে।

২০১৬ সালে পহেলা জুলাই গুলশানে হলি আর্টিজান রেস্টুরেন্টে জঙ্গি হামলার ঘটনায় বিদেশি নাগরিকসহ ২০ জন নিহত হয়। ওই ঘটনায় হামলাকারী ৫ জঙ্গিও নিহত হয়। এ ঘটনায় দায়ের করা সন্ত্রাস বিরোধী মামলার রায় আগামী ২৭ নভেম্বর হওয়ার কথা রয়েছে।

About bdlawnews24

Check Also

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডি-এইট বা উন্নয়নশীল আট দেশের জোট এর সভাপতি হলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চার বছরের জন্য …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com