সদ্য সংবাদ
Home / রাজনীতি / গ্রেপ্তারের পর বিএনপি নেতা হাফিজ ও খোকনের জামিন

গ্রেপ্তারের পর বিএনপি নেতা হাফিজ ও খোকনের জামিন

উচ্চ আদালতে জামিন নিতে যাওয়ার সময় গ্রেপ্তার হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ তিনজনকে জামিন দিয়েছেন ঢাকা মহানগর হাকিম আদালত।

বৃহস্পতিবার দুপুরে তাদের গ্রেপ্তারের পর ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে মামলার তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে গ্রেপ্তার তিন আসামি জামিন আবেদন করেন। শুনানি শেষে রিমান্ড আবেদন নাকচ করে হাকিম আবু সাঈদ দশ হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

গ্রেপ্তার অন্যজন হলেন- জাতীয়তাবাদী হকার্স দলের মালিবাগ ও মৌচাক শাখার সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেন। বৃহস্পতিবার তিনজনকেই হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মাসুদুর রহমান জানান, মঙ্গলবার হাইকোর্টের সামনে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় বিএনপি’র নেতাকর্মীদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় মেজর (অব.) হাফিজ ও খায়রুল কবির খোকনকে গ্রেপ্তার করা হয়। মামলাটি তদন্ত করছে ডিবি পুলিশ।

পুলিশ জানায়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমর্থক রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল গত মঙ্গলবার হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ তাদের সরাতে টিয়ার শেল ছুড়লে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে। বিএনপির সমর্থকেরা কমপক্ষে ১৫টি গাড়িও ভাঙচুর করে। এ ঘটনায় ওইদিনই সরকারি কাজে বাধা দেয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে শাহবাগ থানার এসআই মতিউর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া মামলায় আরও অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করা হয়।

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদকে গ্রেপ্তারের বিষয়ে পুলিশের রমনা বিভাগের ভারপ্রাপ্ত ডিসি রাজীব আল মাসুদ জানান, দুপুরের দিকে হাইকোর্টের গেটের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে ডিবি হেফাজতে নেয়। সকালে হাইকোর্টের মূল ফটক থেকে খায়রুল কবির খোকনকে গ্রেপ্তার করা হয়। তিনি জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিনের বিষয়ে আপিল বিভাগের শুনানি কার্যক্রম দেখতে গিয়েছিলেন। সেখান থেকে তাকে গ্রেপ্তারের পর ডিবি কার্যালয়ে নেয়া হয়।

About bdlawnews24

Check Also

স্বাধীনতাবিরোধীরাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্বাধীনতাবিরোধী চক্রই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে। তিনি বলেন, যারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com