সদ্য সংবাদ
Home / রাজনীতি / যারা দুষ্কৃতকারীদের সহযোগিতা করে তাদেরকে নেতৃত্বে আনা হবে না

যারা দুষ্কৃতকারীদের সহযোগিতা করে তাদেরকে নেতৃত্বে আনা হবে না

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, বর্তমান সরকার ক্ষমতায় এসে অন্ধকারাচ্ছন্ন গ্রামকে আলোকিত করেছে। এ সরকার দেশের প্রতিটি গ্রামে বিদ্যুৎ সরবরাহের জন্য ২৫ হাজার মেগাওয়াট উৎপাদন করেছে। সামাজিক নিরাপত্তার জন্য বিভিন্ন ভাতার প্রবর্তন করেছে। সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে প্রত্যাবর্তন করেছেন। এরপর ১৯৯৬ সালে রাষ্ট্রীয় ক্ষমতায় এসে আওয়ামী লীগকে শক্তিশালী করেছেন। দেশের উন্নয়নের জন্য ব্যাপক পরিকল্পনা গ্রহণ করে দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়েছেন। তিনি বলেন, সরকার প্রধান স্বচ্ছ ও পরিচ্ছন্ন রাজনীতিতে বিশ্বাস করেন। তাই তিনি যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ ও স্বেচ্ছাসেবক লীগকে সাজিয়েছে। দলে অস্ত্রবাজ, সন্ত্রাসী ও বিশৃংঙ্খলা সৃষ্টিকারীদের কোনো স্থান নেই উল্লেখ করে মোশাররফ বলেন, যারা দুস্কৃতকারীদের সহযোগিতা করে তাদেরকে নেতৃত্বে আনা হবে না। তিনি গতকাল রবিবার হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সম্মেলনের উদ্বোধনকালে উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, শেখ হাসিনা বাংলাদেশকে একটি মডেল রাষ্ট্র হিসাবে বিশ্বে পরিচয় করেছেন। দেশ এখন মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে। উন্নত দেশে পরিণত করতে বর্তমান সরকার আন্তরিকভাবে কাজ করেছে।
এজন্য দলের নেতাকর্মীদের সকল ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি ৯ মাস পূর্বে জেলার ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্ব পাওয়ার পর রাজনীতিতে পরিবর্তন আনতে আন্তরিকভাবে কাজ করছেন বলে জানান।
প্রধান বক্তা উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম বিজয়ের মাসে হাটহাজারী উপজেলা আওয়ামী লীগের এ সম্মেলন অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নের জন্য বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
হাটহাজারী মডেল সরকারি পার্ব্বতী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এস এম মোরশেদ আলম চৌধুরীর সঞ্চালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের যুগ্ম -সাধারণ সম্পাদক ইউনুছ গণি চৌধুরী, সদস্য শাহানেওয়াজ চৌধুরী, দিদারুল আলম বাবুল, মঞ্জুরুল আলম চৌধুরী, জাফর আহম্মদ ও জেলা পরিষদের সদস্য শওকতুল আলম। শুরুতে পবিত্র কোরআন ,গীতা ও ত্রিপিঠক থেকে পাঠ করেন যথাক্রমে মাওলানা মোহাম্মদ তারেক জোনায়েদ, গৌবিন্দ প্রসাদ মহাজন ও বোধিমিত্র ভিক্ষু। সভায় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা অধ্যাপক মাঈনুদ্দিন, সিরাজদৌল্লাহ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক ও রাউজান পৌরসভার মেয়র দেবাশীষ পালিত, উত্তর জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, প্রচার সম্পাদক জসিম উদ্দিন শাহ। তাছাড়া সীতাকুণ্ড, মীরসরাই, ফটিকছড়ি, রাউজান ও রাঙ্গুনিয়ার উপজেলা আওয়ামী লীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। বিকাল তিনটা সাত মিনিটে সম্মেলন শুরু হয়ে ৪ টা ৩২ মিনিটে সম্মেলনের প্রথম অধিবেশনের কার্যক্রম সমাপ্ত ঘোষণা করেন সভার সভাপতি। শুরুতে প্রত্যেক ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ সংগঠনের পতাকা উত্তোলন করেন। এরপর সম্মেলনের উদ্বোধক উত্তর জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও রেলপথ মন্ত্রাণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি জাতীয়, দলীয় পতাকা এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন।

About bdlawnews24

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com