সদ্য সংবাদ
Home / রাজনীতি / সাংগঠনিক শক্তি বাড়াতে ঢাকায় নতুন নেতৃত্ব: ওবায়দুল কাদের

সাংগঠনিক শক্তি বাড়াতে ঢাকায় নতুন নেতৃত্ব: ওবায়দুল কাদের

সাংগঠনিক শক্তি বাড়তে সিটি করপোরেশন নির্বাচনের আগে সম্মেলনের মাধ্যমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আনা হয়েছে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ বুধবার (০৪ ডিসেম্বর) ভারতীয় হাই কমিশনার রীভা গাঙ্গুলী দাশকে সাক্ষাৎ দেওয়ার পর সাংবাদিকদের করা এক প্রশ্নের জাবাবে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সিটি করপোরেশন নির্বাচন হবে জেনেই সম্মেলনটা আমরা করে ফেলেছি। আরো শক্তিশালী ও নির্বাচনে বিজয়ের উপযুক্ত হিসেবে গড়ে তুলতে আমরা সম্মেলন করেছি।”

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সিটি করপোরেশন নির্বাচন হবে জেনেই সম্মেলনটা আমরা করে ফেলেছি। আরো শক্তিশালী ও নির্বাচনে বিজয়ের উপযুক্ত হিসেবে গড়ে তুলতে আমরা সম্মেলন করেছি।”

তিনি বলেন, সাংবিধানিক ধারা অব্যাহত রেখে “দুই সিটিতে আমরা ক্লিন ইমেজের নেতা উপহার দিয়েছি। নির্বাচন সামনে তাই আমরা মনে করেছি এখানে কনফারেন্স করে নিউ লিডারশিপ আনা দরকার।
সিটি নির্বাচনের প্রার্থী তালিকায় নতুন কোন মুখ থাকছে কিনা এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, আমরা চিন্তা ভাবনা করছি। আমাদের মনোনয়ন বোর্ড এবিষয়ে সিন্ধান্ত গ্রহণ করবে। এরপর এবিষয়ে জানাতে পারবো।

আসন্ন সম্মেলনে আওয়ামী লীগে নতুন মুখ আসবে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগের সম্মেলন মানে নতুন পুরাতন মিলিয়ে কমিটি। সাধারণ সম্পাদক পদে তার নিজের থাকা না থাকা নিয়ে জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী কাদের বলেন, “আমি বারবার এক কথাই বলেছি, এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার। আমাদের সভাপতি যেটা ভাল মনে করবেন, কাউন্সিলরদের মাইন্ড সেট তিনি ভাল করেই জানেন। আমাদের কাউন্সিলররা সবসময় নেত্রীর উপর আস্থা রাখেন। তার সিদ্ধান্তে আমাদের দ্বিমত নেই। দলের স্বার্থে তিনি যে সিদ্ধান্ত নেবেন আমরা তাকে স্বাগত জানাব।”

শুদ্ধি অভিযান চলমান রয়েছে জানিয়ে তিনি বলেন, “বিভিন্ন জনের বিরুদ্ধে অনুসন্ধান চলছে, সময় মত দেখবেন। শুদ্ধি অভিযান স্থিমিতও হয়নি, কোনো শৈথিল্যও হয়নি।” ভারতের হাই কমিশনারের সঙ্গে বৈঠকে মূলত দেশটির সঙ্গে যে প্রকল্পগুলো রয়েছে সেগুলো গতিশীল করার জন্য অনুরোধ করেছেন বলে জানা তিনি।

About bdlawnews24

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com