সদ্য সংবাদ
Home / Uncategorized / বরুড়ায় আ.লীগের সম্মেলন নিয়ে তুলকালাম, ১৪৪ ধারা জারি

বরুড়ায় আ.লীগের সম্মেলন নিয়ে তুলকালাম, ১৪৪ ধারা জারি

কুমিল্লার বরুড়ায় একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের সম্মেলনের ডাক নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এতে বরুড়া থানার এএসআই দোলনসহ দুই গ্রুপের অন্তত ৮ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার (৭ ডিসেম্বর) সকালে বরুড়া পৌরসভার কেন্দ্রীয় ঈদগাহ মাঠ এলাকায় এসব ঘটনা ঘটে।

এদিকে, দুই গ্রুপের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় সংঘর্ষের আশঙ্কায় সম্মেলনস্থলে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।

শনিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুল ইসলাম বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে সম্মেলনস্থলে এসে হ্যান্ড মাইকে ১৪৪ ধারা জারির কথা ঘোষণা করেন। পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত এই নিষেধাজ্ঞা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

দলীয় সূত্র জানায়, বরুড়া কেন্দ্রীয় ঈদগাহ মাঠে শনিবার সকালে উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনের সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল ত্রি-বার্ষিক সম্মেলনের এই তারিখ ঘোষণা করেন।

অপরদিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান এএনএম মইনুল ইসলাম সমর্থিত বরুড়া উপজেলা আওয়ামী লীগও একই দিন, একই স্থানে পৃথকভাবে ত্রি-বার্ষিক সম্মেলন করার ঘোষণা দেন। দুই পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণায় সম্মেলনকে ঘিরে সংঘাতের আশঙ্কায় সম্মেলনের স্থানে সকালে ১৪৪ ধারা জারি করে উপজেলা প্রশাসন।

এসময় সংসদ সদস্য নাছিমুল আলম চৌধুরী নজরুল সমর্থিত আওয়ামী লীগের নেতাকর্মীদের ও উপজেলা চেয়ারম্যান এ এন এম মঈনুল ইসলামের সমর্থকদের মাঠ ত্যাগ করার নির্দেশ দেয় প্রশাসন।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মামুন জানান, একই স্থানে দুই পক্ষ সম্মেলনের ডাক দেওয়াতে সংঘর্ষের আশংকায় উপজেলা প্রশাসন সেখানে ১৪৪ ধারা জারি করেছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান ভূইয়া বলেন, এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল আমাদের না জানিয়ে সম্মেলন করতে চেয়েছিলেন। তাছাড়া জেলা কমিটির সভাপতি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল দেশের বাইরে আছেন, তাকে না জানিয়ে তড়িঘড়ি সম্মেলন করার প্রস্তুতি নিয়েছিলেন তিনি। তাই আমরাও কাউন্সিল করার প্রস্তুতি নিয়েছিলাম। এই অবস্থায় ১৪৪ ধারা জারি করল প্রশাসন।

তবে নাছিমুল আলম চৌধুরী নজরুল এমপি বলেন, আমি উপজেলা আওয়ামী লীগের আহবায়ক। আমরা ওই স্থানে সম্মেলন আহবান করি অনেক আগেই। তবে ওইখানে আওয়ামী লীগের অন্য কেউ সম্মেলনের ডাক দিয়েছে কিনা সেটা আমি জানি না।

About bdlawnews24

Check Also

প্রধানমন্ত্রীর দৃষ্টান্তমুলক এসব কাজ অতিতে কোন সরকার কল্পনাও করেনি খাদ্যমন্ত্রী

ন‌বিবুর রহমান সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: বাংলাদেশ সরকারের খাদ্যমন্ত্রী ও নওগাঁ-১আসনের সাংসদ বাবু সাধন চন্দ্র মজুমদার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com