সদ্য সংবাদ
Home / রাজনীতি / গাজীপুর নগরীর সকল রাস্তা হবে মুক্তিযোদ্ধাদের নামে : মেয়র

গাজীপুর নগরীর সকল রাস্তা হবে মুক্তিযোদ্ধাদের নামে : মেয়র

মুক্তিযুদ্ধের ইতিহাস-ঐতিহ্য ধরে রাখতে গাজীপুর সিটি করপোরেশনের প্রতিটি রাস্তা ও সড়ক মুক্তিযোদ্ধাদের নামে নামকরণ করা হবে বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

আজ রবিবার শহরের বঙ্গতাজ অডিটরিয়ামে গাজীপুর মহানগরের শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা আব্দুর সাত্তার মিয়া, মুক্তিযোদ্ধা আব্দুর রউফ নয়ন, মুক্তিযোদ্ধা মো. মহর আলী, মুক্তিযোদ্ধা ইমান উদ্দিন, মুক্তিযোদ্ধা খালেকুজ্জামান, মুক্তিযোদ্ধা মো. লিয়াকত আলী, মুক্তিযোদ্ধা আবু হানিফ, মুক্তিযোদ্ধা ডা. মোজাফ্ফর আহমেদ প্রমুখ।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশ্যে মেয়র জানান, সব মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স ফ্রি করা হবে। মুক্তিযোদ্ধারা তাদের কার্ড প্রদর্শন করলে নগরীর সকল সরকারি ও বেসরকারি হাসপাতালে বিনামূল্যে তাদের চিকিৎসা দেয়া হবে। তাদের সন্তানদের চাকরি, ব্যবসা ও কর্মসংস্থানে সহযোগিতা করা হবে। এ নগরীতে কেউ বেকার থাকবে না।

মেয়র বলেন, ‘গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে প্রতিবছর মুক্তিযোদ্ধাদের উপহার ও শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি পরিবারকে ১০ হাজার টাকা করে প্রদান করা হবে। এছাড়াও অস্বচ্ছল মুক্তিযোদ্ধার বাড়ি নির্মাণ করে দেয়ারও সহযোগিতা করা হবে। গাজীপুর সিটি করপোরেশনের পক্ষ থেকে মুক্তিযোদ্ধাদের সব সময় যথাযথ মূল্যায়ন করা হবে।’

মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান দেখাতেই এই অনুষ্ঠানে কাউকে প্রধান বা বিশেষ অতিথি করা হয়নি জানিয়ে মেয়র বলেন, ‘মুক্তিযোদ্ধারাই আজকের অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথি।’ মুক্তিযোদ্ধাদের জন্যে গাজীপুরে আন্তর্জাতিক মানের একটি হাসপাতাল এবং মুক্তিযুদ্ধ গবেষণাগার গড়ে তোলার জন্য তিনি মুক্তিযুদ্ধমন্ত্রীর প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন।

About bdlawnews24

Check Also

স্বাধীনতাবিরোধীরাই বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা করছে : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, স্বাধীনতাবিরোধী চক্রই বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণের বিরোধিতা করছে। তিনি বলেন, যারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com