সদ্য সংবাদ
Home / দেশ জুড়ে / গুঁড়িয়ে দেয়া হলো ৫ ইটভাটা, ২৫ লাখ টাকা জরিমানা

গুঁড়িয়ে দেয়া হলো ৫ ইটভাটা, ২৫ লাখ টাকা জরিমানা

পরিবেশ দূষণ, নদী দখল ও টপ সয়েল ব্যবহারসহ নানা অভিযোগে সাভারের আশুলিয়ায় পাঁচটি ইটভাটায় অভিযান চালিয়ে ২৫ লাখ টাকা জরিমানা করেছেন পরিবেশ অধিদফতরের ভ্রাম্যমাণ আদালত। এ সময় ইটভাটাগুলো গুঁড়িয়ে দিয়ে তা বন্ধের নির্দেশ দেয়া হয়।

সোমবার ২৩ (ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার মরাগাঙ এলাকায় তুরাগ নদের তীরে অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। পরে পর্যায়ক্রমে দেওয়ান ব্রিকস, রাজু ব্রিকস, আল-আশরাফ ব্রিকস-১, আশরাফ ব্রিকস-২ ও এমসিবি ব্রিকসকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশ অধিদফতরের সিনিয়র সহকারী সচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ সময় পরিবেশ অধিদফতরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শরিফুল ইসলাম ও মাহাবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়াও যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন ছিল।

পরিবেশ অধিদফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রকৌশলী কাজী তামজীদ আহমেদ বলেন, সম্প্রতি ঢাকায় মারাত্মক বায়ু দূষণের কারণে আদালত রাজধানীর আশপাশে সমস্ত অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশনা দিয়েছেন। এরই অংশ হিসেবে আজ আশুলিয়ার তুরাগ নদের তীরে বিভিন্ন ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় পরিবেশ দূষণ, নদী দখল ও টপ সয়েল ব্যবহারসহ নানা অভিযোগে দেওয়ান ব্রিকস, রাজু ব্রিকস, আল-আশরাফ ব্রিকস-১, আশরাফ ব্রিকস-২ ও এমসিবি ব্রিকসকে ২৫ লাখ টাকা জরিমানা করা হয়। একই সাথে ইটভাটাগুলো গুঁড়িয়ে দিয়ে তা বন্ধেরও নির্দেশ দেয়া হয়েছে।

About bdlawnews24

Check Also

করোনায় আরো ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১০১৪

করোনাভাইরাসে দেশে ২৪ ঘণ্টায় আরো ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com