সদ্য সংবাদ
Home / আইন আদালত / প্রতারণা মামলায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা কারাগারে

প্রতারণা মামলায় বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা কারাগারে

বরিশালে একটি প্রতারণা মামলার ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা সাইদুল ইসলামকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার (২৭ ডিসেম্বর) আদালতে হাজির করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। সাইদুল ইসলাম বরিশাল নগরের কলেজ রোড এলাকার মৃত আজহার উদ্দিনের ছেলে।

বরিশাল মহানগর পুলিশের (বিএমপি) কোতয়ালী মডেল থানার এএসআই বিধান চন্দ্র গণপতি জানান, শুক্রবার (২৭ ডিসেম্বর) রাতে নগরের নথুল্লাবাদ থেকে সাইদুর রহমানকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর আদালতের মাধ্যমে তাকে কারাগরে প্রেরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সাইদুল ইসলাম ও তার স্ত্রী ইসরাত জাহান নগরের নথুল্লাবাদ লুৎফর রহমান সড়কে তাদের মালিকানাধীন ১৬ শতাংশ জমি বিক্রির জন্য ওই এলাকার বাসিন্দা অ্যাডভোকেট এমএ জলিলের সঙ্গে বায়না চুক্তি করেন।

বিভিন্ন সময় জলিলের কাছ থেকে তারা প্রায় অর্ধকোটি টাকাও নেন। কিন্তু সাইদুল ও তার স্ত্রী অ্যাডভোকেট জলিলের সঙ্গে সম্পাদিত চুক্তি ভঙ্গ করে গোপনে বেশি মূল্যে ওই জমি অন্যের কাছে বিক্রি করে দেন।

জমি না পেয়ে অগ্রিম দেওয়া টাকা ফেরত চান ক্রেতা এমএ জলিল। কিন্তু অভিযুক্তরা টাকা ফেরত দেওয়ার নামে টালবাহানা করেন। এক পর্যায়ে চারমাস আগে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণার অভিযোগ এনে আদালতে মামলা করেন এমএ জলিল।

আদালত তা আমলে নিয়ে সাইদুল ও তার স্ত্রীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। ওই পরোয়ানার পরিপ্রেক্ষিতে সাইদুলকে গ্রেফতার করেছে পুলিশ।

মামলার বাদী অ্যাডভোকেট এমএ জলিল  বলেন, সাইদুল বাংলাদেশ ব্যাংকের ঢাকা কার্যালয়ে কর্মরত। তবে তিনি কোন পদে রয়েছেন তা জানা নেই। জমি বিক্রির নামে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণা করায় মামলাটি করা হয়েছিল।

About bdlawnews24

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com