সদ্য সংবাদ
Home / আইন আদালত / নারায়ণগঞ্জে হোটেলে মরা মুরগি বিক্রি, জরিমানা ৭০ হাজার টাকা

নারায়ণগঞ্জে হোটেলে মরা মুরগি বিক্রি, জরিমানা ৭০ হাজার টাকা

নারায়ণগঞ্জে দুটি খাবারের হোটেলকে অস্বাস্থ্যকর পরিবেশ ও মরা মুরগির তৈরি খাদ্য বিক্রির অভিযোগে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার বিকেলে নারায়ণগঞ্জের প্রেসিডেন্ট রোডের পাশাপাশি থাকা মক্কা-মদিনা হোটেলকে এ জরিমানা করা হয়।

এর আগে খাবারের হোটেলে মরা মুরগি সাপ্লাই দিতে গিয়ে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় হাতেনাতে ধরা পড়েছে এক যুবক। এ সময় যুবকের দেয়া তথ্যমতে ভ্রাম্যমাণ আদালত হোটেলে অভিযান পরিচালনা করে। পরে মরা মুরগি সরবরাহকারীকে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

আটক যুবকের নাম অনু দাস। সে দির্ঘদিন ধরে তার আরেক সহযোগী জব্বরকে সঙ্গে নিয়ে দিগুবাবুর বাজার থেকে মরা মুরগি সংগ্রহ করে শহরের বিভিন্ন খাবার হোটেল ও ফুটপাতের দোকানগুলোতে সরবরাহ করতো বলে স্বীকার করেছে।

দুপুরে শহরের গলাচিপা এলাকা থেকে মুরগি সরবরাহ করতে গেলে তাকে হাতেনাতে আটক করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটকে ফোন দেয় স্থানীয়রা। নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান ও রুমানা আক্তার উপস্থিত হয়ে অনু দাসের দেয়া তথ্যমতে চাষাঢ়ায় প্রেসিডেন্ট রোডের মক্কা ও মদিনা হোটেলে অভিযান পরিচালনা করে।

অভিযান পরিচালনার মাধ্যমে এ সময় মরা মুরগি ক্রয়ের অপরাধ, অস্বাস্থ্যকর পরিবেশে খারার তৈরী, সংরক্ষণ ও পরিবেশন করায় ভোক্তা অধিকার আইনে মক্কা-মদিনা হোটেলের একপাশের মালিক আব্দুল মজিদকে ২০ হাজার টাকা অপর পাশের মালিক আব্দুল আজিজকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মুরগি সরবরাহের অভিযোগ স্বীকার করে অনু দাস জানান, দিগবাবুর বাজার থেকে মরা মুরগী সংগ্রহ করে খাবারের হোটেল ও ফুটপাতের কয়েকটি দোকানে দেই। কেউ পাঁচশ কেউ একহাজার যার যা ইচ্ছা তাই দেয়। দীর্ঘদিন ধরেই এই কাজ করে আসছে তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আজিজুর রহমান জানান, মরা মুরগি সরবরাহ করার অভিযোগে একজনকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। এছাড়া দুইটি হোটেলকে মোট ৭০হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ ছাড়া সকালে পঞ্চবটীতে পৃথক একটি অভিযান চালিয়ে উৎপাদিত পণ্যের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ ও মূল্য না থাকায় আলনুর বেকারীকে ৪০হাজার টাকা ও খিদমাহ বিস্কুট ফ্যাক্টরিকে ২০হাজার টাকা জরিমানা করে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রুমানা আক্তারের ভ্রাম্যমাণ আদালত।

About bdlawnews24

Check Also

সৌদিতে প্রথমবারের মতো বাংলাদেশি গৃহকর্মী হত্যার বিচার শুরু

পরিবারের হাল ধরতে বিদেশে পাড়ি জমানো নারী শ্রমিকের মৃত্যু কিংবা অত্যাচারের খবর নতুন নয়। পরিসংখ্যান …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com