সদ্য সংবাদ
Home / Uncategorized / আজ সারা দেশের নিম্ন আদালত এক মাসের অবকাশ শেষে খুলেছে

আজ সারা দেশের নিম্ন আদালত এক মাসের অবকাশ শেষে খুলেছে

সারা দেশের জেলা ও দায়রা জজ, মহানগর দায়রা জজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল সমূহে এক মাসের বার্ষিক অবকাশ শেষ হয়েছে। গত বছরের ২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আবকাশকালীন সময়ে এসব আদালতে বিচারাধীন মামলার কার্যক্রম বন্ধ ছিল। তবে ম্যাজিস্ট্রেট আদালত এবং দ্রুত বিচার ট্রাইব্যুনাল ও বিশেষ জজ আদালতসমূহ এই ছুটির বাইরে ছিল।

আজ বুধবার (১ জানুয়ারি) থেকে ফের দেশের সকল অধস্থন আদালতে নিয়মিত বিচারিক কার্যক্রম শুরু হয়েছে। দিনের শুরু থেকেই আইনজীবী, বিচারপ্রার্থীদের পদচারণে আদালত আগের চেহারায় ফিরে গেছে।

তবে অবকাশকালীন সময়ে জরুরী দেওয়ানী ও ফৌজদারি মামলা গ্রহণ, শুনানি ও নিষ্পত্তির জন্য ৫৭ জন অবকাশকালীন বিচারক নিয়োগ করা হয়। যারা ২ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেওয়ানী আদালতের অবকাশকালীন সময়ে (জেলা জজ আদালত, মহানগর দায়রা জজ আদালত, নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল, বিশেষ জজ আদালত, জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল, পরিবেশ আপিল আদালত, সাইবার ট্রাইব্যুনাল, এবং সিকিউরিটি এন্ড এক্সচেঞ্জ কমিশনের স্পেশাল ট্রাইব্যুনালসহ) জরুরী দেওয়ানী ও ফৌজদারি মামলা গ্রহণ, শুনানি ও নিষ্পত্তি করেছেন।

উল্লেখ্য, প্রতি বছরই ডিসেম্বরে দেশের নিম্ন আদালতের এক মাসের অবকাশকালীন ছুটি থাকে।

About bdlawnews

Check Also

বগুড়ার ধুনট থানার ডিএসবি’র সদস্য সেলিমকে মারধর কর‌লো জুয়াড়িরা

বগুড়ার ধুনট থানার ডিএসবি’র সদস্য সেলিমকে  মারধর করে মোবাইলফোন ছিনিয়ে নিয়েছে জুয়াড়িরা। সোমবার (২৯ মার্চ) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com