সদ্য সংবাদ
Home / আইন আদালত / আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করার অভিযোগে আদালত বর্জন করেছে নাটোর আইনজীবী সমিতি।

আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করার অভিযোগে আদালত বর্জন করেছে নাটোর আইনজীবী সমিতি।

নাটোরে এজলাসে বসে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদার এক আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করার অভিযোগে আদালত বর্জন করেছে আইনজীবী সমিতি।

জেলা ও দায়রা জজ আদালতের এজলাস কক্ষে সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটে। তবে আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে কিনা, সে বিষয়ে আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) সমিতির সভায় সিদ্ধান্ত গৃহীত হবে।

আইনজীবীদের অভিযোগ, দুপুরে একটি অস্ত্র মামলার শুনানি চলছিল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুর রহমান সরদারের আদালতে। এ সময় বিচারক আইনজীবী সাইদুর রহমান সৈকতের সঙ্গে এজলাসে বসে অশোভন আচরণ করে আইনজীবীকে গালি দেন। এ নিয়ে তাৎক্ষণিকভাবে এজলাসে উত্তেজনা বিরাজ করে। ভুক্তভোগী আইনজীবী সাইদুর রহমান সৈকত জেলা আইনজীবী সমিতিকে বিষয়টি অবগত করলে তাৎক্ষণিকভাবে বিচারক আব্দুর রহমান সরদারের আদালত বর্জন করার সিদ্ধান্তগ্রহণ করা হয়। সিদ্ধান্তের পর বিচারক একাই মামলার শুনানি করে বেলা আড়াইটার দিকে এজলাস থেকে নেমে চলে যান।

এ বিষয়ে নাটোর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট প্রসাদ তালুকদার বাচ্চা বলেন, আইনজীবীর সঙ্গে অশোভন আচরণে জন্য নিন্দা জানাচ্ছি। একজন বিচারক এজলাসে বসে আইনজীবীর সঙ্গে অশোভন আচরণ করতে পারেন না। আমরা বিষয়টি জানার পর তাৎক্ষণিকভাবে জেলা ও দায়রা জজ আদালতের বিচার কার্যে অংশগ্রহণ না করার সিদ্ধান্তগ্রহণ করেছি। এই আদালত বর্জন কর্মসূচি অব্যাহত থাকবে কিনা, সে বিষয়ে আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) সমিতির সভায় সিদ্ধান্ত গৃহীত হব

About bdlawnews

Check Also

আদালতে জাল কাগজ দাখিলকারী তিন আসামীর জামিন না মঞ্জুর, জেল হাজতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ আদালতে জমির জাল খতিয়ান দাখিলের মামলায় অভিযুক্ত তিন আসামীর জামিন আবেদন না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com