সদ্য সংবাদ
Home / নারী ও শিশু / নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার ও তা কার্যকর করার দাবি জানিয়েছেন নারী সাংবাদিকরা

নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার ও তা কার্যকর করার দাবি জানিয়েছেন নারী সাংবাদিকরা

নারী ও শিশু ধর্ষণ এবং নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার ও তা কার্যকর করার দাবি জানিয়েছেন নারী সাংবাদিকরা। আজ মঙ্গলবার (১৪ জানুয়ারি) বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র’র উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে এই দাবি জানান তাঁরা।

বক্তারা বলেন, দেশে শুধু নারীরাই নন, ছেলে ও মেয়ে শিশুরাও ধর্ষণ ও নির্যাতনের শিকার হচ্ছে। তাঁরা বলেন, দেশে নারী নির্যাতনের ঘটনায় ৯৯ ভাগ ক্ষেত্রেই বিচার হয় না। এছাড়া নারী ও শিশু ধর্ষণের ঘটনায় মামলা হলেও তার সুরাহা হয়না। এ অবস্থায় দিনকে দিন ধর্ষণের ঘটনা বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেন। নারী ও শিশু ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় দ্রুত বিচার ও তা কার্যকর করার দাবি জানান বক্তারা।

সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক মিনু বলেন,আমরা ধর্ষকের মৃত্যুদণ্ড ও খোঁজাকরণের মত শাস্তি চাই। কঠোর শাস্তির বিধান করে অপরাধীদের মধ্যে বার্তা পৌঁছাতে হবে। কেবল দ্রুত বিচার ও তা বাস্তবায়ন করায় দেশে অ্যাসিড সন্ত্রাসের ভয়াবহতা কমে গেছে। আক্রমনের ঘটনা প্রায় নির্মূল করা গেছে। রাতারাতি অপরাধীদের অপরাধমূলক মানসিকতা চলে যাবে না। এক্ষেত্রে প্রয়োজন দ্রুত বিচার ও বাস্তবায়ন।

মানববন্ধনে নারী সাংবাদিকদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতিসহ বেশ কয়েকজন পুরুষ সদস্যও। ঢাকা রিপোর্টাস ইউনিটির সভাপতি রফিকুল ইসলাম আজাদ বলেন, সারাদেশে নারী ও শিশু ধর্ষণ বেড়ে গেছে। মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অপরাধীদের দৃষ্টটান্তমূলক শাস্তির আহবান জানাই। আর একটি নারীও যেন ধর্ষণের শিকার না হন।

About bdlawnews

Check Also

রাজশাহীতে ধর্ষণের দায়ে সৎ বাবার ফাঁসির রায়

রাজশাহীতে ধর্ষণের দায়ে সৎ বাবার ফাঁসির রায় দিয়েছে আদালত। রাজশাহীর নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনাল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com