সদ্য সংবাদ
Home / আইন আদালত / পুলিশ হেফাজতে মৃত্যু : ওসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

পুলিশ হেফাজতে মৃত্যু : ওসিসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

পুলিশ হেফাজতে আলমগীর হোসেন (৩৫) নামে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগে উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন চন্দ্র সাহাসহ চারজনের বিরুদ্ধে ঢাকার আদালতে মামলা হয়েছে। গত বুধবার ঢাকা মহানগর দায়রা জজ আদালতে মামলার আবেদন করেছেন নিহতের স্ত্রী মোছা. আলো বেগম।

ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইমরুল কায়েশ বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশ দেওয়ার কথা জানিয়েছেন। তবে আজ বৃহস্পতিবার ১২টা পর্যন্ত কোনো আদেশ পাওয়া যায়নি। ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার অপর আসামিরা হলেন- উত্তরা পশ্চিমের এসআই মো. মিজানুর রহমান, এএসআই নামজুল ও পুলিশ সদস্য মো. সোহাগ।

মামলার বাদিনীর অভিযোগ, নিহত আলমগীর পেশায় একজন প্রাইভেটকার চালক ছিলেন। তিনি একটি বাইয়িং হাউজের গাড়ির চালক হিসেবে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি গাইবান্ধা সদরের কালিবাড়ি এলাকায়। ঢাকায় উত্তরা ১০ নম্বর সেক্টরের ফুলবাড়িয়াতে থাকতেন তিনি। স্ত্রী ও দুই মেয়ে রয়েছে আলমগীরের।

গত ১৬ ডিসেম্বর রাতে ডিউটি শেষে বাসায় ফেরার পথে উত্তরা পশ্চিম থানার পুলিশ তাকে আটক করে নিয়ে যায়। এরপর আলমগীরকে থানায় বেধড়ক নির্যাতন করে পুলিশ। তাকে যখন পুলিশ আদালতে নিয়ে যাওয়ার জন্য গাড়িতে তোলে, সে তখন খুবই অসুস্থ ছিল। কয়েকজন মিলে তাকে টেনে নিয়ে গাড়িতে তোলে। আদালত থেকে তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এরপর অসুস্থ হয়ে পড়লে আলমগীরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে গত ১৯ ডিসেম্বর বিকেলে মারা যান তারা স্বামী।

বাদিনীর অভিযোগ, আলমগীরকে গত ১৬ ডিসেম্বর রাতে উত্তরা পশ্চিম থানা পুলিশ আটকের পর অকথ্য নির্যাতন করেন। ওই নির্যাতনের কারণেই কারাগারে নেওয়ার পর তার মৃত্যু হয়।

About bdlawnews

Check Also

আদালতে জাল কাগজ দাখিলকারী তিন আসামীর জামিন না মঞ্জুর, জেল হাজতে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ আদালতে জমির জাল খতিয়ান দাখিলের মামলায় অভিযুক্ত তিন আসামীর জামিন আবেদন না …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com