সদ্য সংবাদ
Home / খেলাধুলা / ডমিঙ্গোর সব কথা শুনবেন না মুমিনুল

ডমিঙ্গোর সব কথা শুনবেন না মুমিনুল

বাংলাদেশ ক্রিকেটের নতুন দায়িত্ব নেওয়া দক্ষিণ আফ্রিকার সাবেক কোচ রাসেল ডমিঙ্গো দ্বিতীয় দিনের মতো টাইগারদের নিয়ে কাজ করলেন। তবে কন্ডিশনিং ক্যাম্প চলাতে রিয়াদ-মুশফিকদের মূল নজর ছিল ফিটনেসে। তবুও রাসেল ডমিঙ্গো টুকটাক কাজ করেছেন শিষ্যদের নিয়ে।

ক্যাম্প শেষে প্রধান কোচ নিয়ে মন্তব্য করেছেন টেস্ট ক্রিকেটের খেলোয়াড় তকমা পাওয়া মুমিনুল হক। মুমিনুল মনে করেন কোচ থেকে যতটুকু নেওয়ার দরকার ততটুকুই নিবেন।

আজ বৃহস্পতিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যাম্প শেষে তিনি বলেন, ‘সবার একজন ব্যক্তিগত কোচ থাকে। আমি ওনার (ডমিঙ্গো) কাছ থেকে সবকিছু নেব, এমন না বিষয়টা। উনি যে পরামর্শ দেবে, যেটা আমার জন্য দরকার সেটা নেব। আমার যদি ভালো লাগে তাহলে ওভাবে নেব।’ অর্থ্যাৎ তার পরামর্শ যদি নিজের জন্য প্রয়োজন হয় তবেই নিবেন মুমিনুল।

খেলাটা নিজের কাছে। ফিটনেস থেকে শুরু করে সব পারফর্মেন্স যদি ভালো হয় তাহলে কোনো কোচই কোনো খেলোয়াড়কে বাদ দিতে পারবেন না বলেও মন্তব্য করেন এই বাঁহাতি ক্রিকেটার।

‘কোচ কী চাচ্ছে ওটা চিন্তা না করে নিজের কাজ ঠিকভাবে করলেই হয়। যেমন আপনি যদি ফিটনেসের দিক দিয়ে বা ব্যাটিং-বোলিংয়ে ভালো করেন তাহলে দুনিয়ার যত ভালো কোচ হোক বা যত খারাপ কোচ হোক আপনাকে এমনিতেই নেবে’, বলছিলেন মুমিনুল হক।

মুমিনুলের গায়ে টেস্ট ক্রিকেটার ট্যাগ লাগানো নিয়ে কম বিতর্ক হয়নি। সাদা পোশাকে তিনি যতটা প্রয়োজনীয় তার চেয়ে বেশি অপ্রয়োজনীয় মনে করা হয় সংক্ষিপ্ত সংস্করণের ক্রিকেটে। ২০১৫ বিশ্বকাপ থেকে এখন পর্যন্ত খেলেছেন মাত্র দুটি ওয়ানডে। দুই ম্যাচে আউট হয়েছেন ৯ ও ৫ রান করে। আর টি-টোয়েন্টি সর্বশেষ খেলেন ২০১৪ সালে।

সামনেই আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ। দলে নেই নিয়মিত ওপেনার তামিম। তাই বাড়তি দায়িত্ব পালন করতে হবে তাকে। মুমিনুল জানান শুধু টেস্টের জন্য না, তিনি নিজের উন্নতি করছেন যেখানে উন্নতি দরকার। তিনি বলেন, ‘আমি আপাতত ওভাবে চিন্তা করছি না। টেস্ট ক্রিকেটের জন্য সবসময় বসে থাকলে হয় না। যেসব জায়গায় উন্নতি দরকার সেখানে উন্নতি করতে আপনাকে অনুশীলন সবসময়ই চালিয়ে যেতে হবে। এ কারণেই আমি বাড়তি অনুশীলন করি।

About bdlawnews24

Check Also

সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন, যে তিন অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব

গত বছরের ২৯ অক্টোবর। এ দিনটি ছিল বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের জন্য বেদনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com