সদ্য সংবাদ
Home / কোর্ট প্রাঙ্গণ / সুপ্রিম কোর্ট ভবনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়ি স্থাপন

সুপ্রিম কোর্ট ভবনে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়ি স্থাপন

দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্ট ভবনে স্থাপন করা হয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর ক্ষণগণনার ঘড়ি।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে রোববার (২৬ জানুয়ারি) বিকেলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটি এ ঘড়ি স্থাপন করেন।

এ সময় উদযাপন কমিটির সদস্যদের মধ্যে আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, হাইকোর্ট বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি কৃষ্ণা দেবনাথ, বিচারপতি জাহাঙ্গীর হোসেন, বিচারপতি জেবিএম হাসান, বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মো. শাহিনুর ইসলাম উপস্থিত ছিলেন।

এর আগে, গত ১৯ জানুয়ারি প্রধান বিচারপতির সভাপতিত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির দ্বিতীয় সভায় সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ঘড়ি স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

সে সিদ্ধান্ত অনুযায়ী, আগামী মার্চের প্রথম সপ্তাহে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কবর জিয়ারতের মাধ্যমে জন্মশতবার্ষিকী উদযাপন শুরু হবে। কমিটি একটি স্মরণিকাও প্রকাশ করবে। এরপর এপ্রিলে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে আলোচনা সভা এবং পরে অক্টোবরে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এছাড়া বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে কমিটি বছরব্যাপী বিভিন্ন কার্যক্রম পরিচালনা করবে। আগামী ১৭ মার্চ থেকে ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সুপ্রিম কোর্টে বছরব্যাপী নানা অনুষ্ঠান হবে বলে সভায় সিদ্ধান্ত নেয়া হয়।

About bdlawnews

Check Also

সীমিত পরিসরে পালিত হবে এবারের সুপ্রিম কোর্ট দিবস

করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারির কারণে এ বছর সুপ্রিম কোর্ট দিবস অত্যন্ত সীমিত পরিসরে পালন করা হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com