সদ্য সংবাদ
Home / দেশ ও দশ / ৯৯৯ নম্বরে ফোন, নাটকীয়ভাবে আত্মহত্যার মুহূর্তে যুবককে বাঁচাল পুলিশ

৯৯৯ নম্বরে ফোন, নাটকীয়ভাবে আত্মহত্যার মুহূর্তে যুবককে বাঁচাল পুলিশ

ভবনের ছাদ থেকে লাফ দিয়ে আত্মহত্যা করতে যাচ্ছিলেন এক যুবক। এ সময় জাতীয় হটলাইন ৯৯৯ নম্বরে ফোন পেয়ে নাটকীয়ভাবে দ্রুত আত্মহত্যার মুহূর্তে ওই যুবককে উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে ঢাকার সাভারে।

সাভার মডেল থানা পুলিশ জানায়, মঙ্গলবার দুপুর ৩টার দিকে এক কলার ৯৯৯ এ ফোন করে জানান, পলুমার্কেট এলাকায় এক ব্যক্তি ৬ তলা বিল্ডিংয়ের ছাদে উঠে নিচে লাফ দিয়ে আত্মহত্যা করার জন্য প্রস্তুতি নিয়েছেন। বিষয়টি জানানো মাত্রই পুলিশ ঘটনাস্থলে যায়। পুলিশ দেখে লোকটি ছাদে এমনভাবে দাঁড়ানো একটু নড়াচড়া করলেই নিচে পরে যেতে পারে। তখন পুলিশ তার সঙ্গে কথার চেষ্টা করলে লোকটি জানায়, তার বাড়ি রংপুর।

তিনি (ওই ব্যক্তি) সেখান থেকে লাফ দিয়ে আত্মহত্যা করবেন। কোনোভাবেই সেখান থেকে নামবেন না। কেউ উদ্ধার করতে এলে লাফ দিবেন বলেও হুমকি দেন তিনি।

এভাবে কিছুক্ষণ কথা বলার পর পুলিশ বুঝতে পারে লোকটি মানসিকভাবে পুরোপুরি সুস্থ নন। তখন চিন্তা বেড়ে যায় উপস্থিত পুলিশের। উদ্ধারের জন্য ব্যবস্থা নেয়া হয়। তাকে উদ্ধার করতে ঘটনাস্থলে থাকা পুলিশ সদস্যরা দুই দলে ভাগে হয়ে যান।

পুলিশের একটি দল ওই লোকটির সঙ্গে কথা বলে তার মনোযোগ তাদের দিকে ধরে রাখছিলেন। অন্য দলটি ওই ভবনের ছাদে ওঠে। সেখানে গিয়ে দেখে ছাদের দরজাটি ওই লোকটি বাইরের দিক থেকে আটকে রেখেছে।

দরজা না ভেঙে ছাদে ওঠার কোনো উপায় নেই। তখন পুলিশ হালকা করে ছাদের স্টিলের দরজায় টোকা দেয়। তখন দেখা যায়, আত্মহত্যা করতে যাওয়া লোকটির খেয়াল নিচে থাকা পুলিশ সদস্যদের দিকে। দরজার শব্দ সে খেয়াল করছে না। ঠিক এ সুযোগেই পুলিশ কৌশলে দেয়ালের খানিকটা ইট ভেঙে একটি ফুটো তৈরি করে। এরপর সেখান দিয়ে হাত ঢুকিয়ে দরজা খুলে গিয়ে ওই যুবককে উদ্ধার করে।

About bdlawnews

Check Also

গণহত্যা দিবসে জাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষ্যে মোমবাতি প্রজ্জ্বলন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন, শিক্ষক সমিতি, বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com