Home / কোর্ট প্রাঙ্গণ / বাউল শরিয়তের জামিন আবেদন নাকচ

বাউল শরিয়তের জামিন আবেদন নাকচ

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার হওয়া টাঙ্গাইলের মির্জাপুরের বাউল শরিয়ত সরকারের জামিন আবেদন নাকচ করে দিয়েছেন আদালত। টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ মো. শওকত হোসেন চৌধুরী আজ বুধবার এই আদেশ দেন।

ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে গত ১১ জানুয়ারি শরিয়ত সরকারকে ময়মনসিংহের ভালুকা থেকে গ্রেপ্তার করে পুলিশ। ওই দিনই তাঁকে টাঙ্গাইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ড শেষে ১৪ জানুয়ারি তাঁকে আদালতে আনা হলে আদালত তাঁর জামিন আবেদন না মঞ্জুর করে জেলহাজতে পাঠিয়ে দেন।

আদালত সূত্রে জানা যায়, শরিয়ত সরকারের জামিন চেয়ে তাঁর পক্ষে আইনজীবী আনিসুর রহমান আবেদন করেন। শুনানির সময় তিনি বলেন, ষড়যন্ত্র মূলকভাবে শরিয়ত সরকারের বিরুদ্ধে এই মামলা দেওয়া হয়েছে। আইনের প্রতি শরিয়ত সরকারের শ্রদ্ধা রয়েছে। তাঁকে যেকোনো শর্তে জামিন দেওয়ার দাবি জানান আইনজীবী।

জামিনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) এস আকবর খান বলেন, শরিয়ত সরকার বাউল গানের আসরে যে বক্তৃতা করেছেন তাতে অনেক মানুষ ধর্মীয় অনুভূতিতে আঘাত পেয়েছেন। তাঁর বক্তৃতা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হওয়ার পর এলাকায় উত্তেজনা দেখা দেয়। তিনি জামিন পেলে আবারও এলাকায় উত্তেজনা সৃষ্টি হবে। পরিস্থিতি অস্থিতিশীল হতে পারে।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com