সদ্য সংবাদ
Home / অর্থনীতি / মিয়ানমার থেকে একদিনে এলো প্রায় ১৪০০ মেট্রিক টন পিয়াজ

মিয়ানমার থেকে একদিনে এলো প্রায় ১৪০০ মেট্রিক টন পিয়াজ

মিয়ানমার থেকে স্থানীয় ব্যবসায়ীরা পিয়াজ আমদানি অব্যাহত রেখেছেন। গতকাল বুধবার (২৯ জানুয়ারি) একদিনে ১২জন ব্যবসায়ীর কাছে ১৭টি ট্রলারে করে ১হাজার ৩৮৯দশমিক ৯৫৯ মেট্রিকটন পিয়াজ টেকনাফ স্থলবন্দরে খালাস করা হয়েছে। চলতি জানুয়ারি মাসে ২৫ দফায় মিয়ানমার থেকে নৌপথে ১৪হাজার ৪৫২দশমিক ৯০২মেট্রিকটন পিয়াজ আমদানি করা হয়েছে। এ বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা আবসার উদ্দিন।

তিনি বলেন, গত বছরের ২৯সেপ্টেম্বর থেকে পিয়াজ রপ্তানি বন্ধ করে দেয় ভারত। এরপর ৩০ সেপ্টেম্বর মিয়ানমার থেকে প্রথম চালানে ৬৫০টন পিয়াজ আসে। এরপর থেকেগতকাল বুধবার বিকাল পর্যন্ত মিয়ানমার থেকে ৭৫হাজার ১৬০দশমিক ৪৪৪টন পেঁয়াজ আমদানি করা হয়। আরও বেশি পিয়াজ আমদানি করতে ব্যবসায়ীদের উৎসাহিত করা হচ্ছে।

এ প্রসঙ্গে স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠানের ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন বলেন, এখন মিয়ানমার থেকে বেশি পরিমাণে পিয়াজ আমদানি করছে ব্যবসায়ীরা। আমদানিকৃত পিয়াজ দ্রুত সময়ে খালাস করা হচ্ছে। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত ১০৬টি পেঁয়াজ ভর্তি ট্রাক দেশের বিভিন্ন অঞ্চলের উদ্দেশ্যে স্থলবন্দর ছেড়ে গেছে।

About bdlawnews

Check Also

উপ‌জেলা মৎস‌্য অ‌ফিস চাষীদের মা‌ঝে বিতরণ কর‌লেন পিকআপ ট্রাক

সে‌লিম রেজা: সিরাজগঞ্জের বেলকুচিতে মৎস্য চাষীদের উৎসাহ বাড়া‌তে উপকরণ হিসাবে একটি পিকআপ ট্রাক বিতরণ করে‌ছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com