সদ্য সংবাদ
Home / আইন আদালত / দেশের সব স্টেডিয়ামে বঙ্গবন্ধুর ম্যুরাল সংরক্ষণের নির্দেশ

দেশের সব স্টেডিয়ামে বঙ্গবন্ধুর ম্যুরাল সংরক্ষণের নির্দেশ

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামসহ দেশের সব স্টেডিয়ামে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালের পবিত্রতা যথাযথভাবে সংরক্ষণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

হাইকোর্টের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত বেঞ্চ মঙ্গলবার (২৮ জানুয়ারি) মৌখিকভাবে এ নির্দেশ দেন।

একইসঙ্গে, জাতির পিতার ম্যুরালের আশপাশে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখার নির্দেশ দিয়েছেন আদালত। ম্যুরালের প্রতি যেন অসম্মান বা অশ্রদ্ধা জানানো না হয় সেজন্য ব্যবস্থা নিতে বলা হয়েছে। আদালত জাতীয় ক্রীড়া পরিষদ ও ক্রীড়া মন্ত্রণালয় সংশ্লিষ্ট ক্লাবগুলোতে যাতে ভবিষ্যতে আরও সুন্দর পরিবেশ বজায় থাকে সেজন্য ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আব্দুল্লাহ আল মাহমুদ বাশার এই আদেশের তথ্য সাংবাদিকদের নিশ্চিত করেন।

বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে গত ২৭ জানুয়ারি ইংরেজি দৈনিক ‘ডেইলি সান’ পত্রিকায় প্রকাশিত ছবি দেখে স্বপ্রণোদিত হয়ে ম্যুরালের পাশ থেকে পোস্টার সরানোর নির্দেশ দেন। এই নির্দেশের পর সেখানে থাকা পোস্টার অপসারণ করা হয়।

এই তথ্য সোমবার (২৭ জানুয়ারি) আদালতকে জানানো হয়। একইসঙ্গে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে আদালতকে জানানো হয় যে, ক্রীড়া পরিষদ থেকে দেশের সব স্টেডিয়ামসহ ক্রীড়া স্থাপনায় স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল যথাযথভাবে সংরক্ষণের নির্দেশ দেয়া হয়। এসব জানার পর আদালত উল্লেখিত আদেশ দেন।

About bdlawnews

Check Also

‘পরিস্থিতি ভালো হলে জানুয়ারিতে খুলবে শিক্ষাপ্রতিষ্ঠান’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৫ জানুয়ারির পর পরিস্থিতি ভালো হলে শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে, নয়তো খোলা হবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com