সদ্য সংবাদ
Home / আইন আদালত / বগুড়ায় বিএনপি নেতা হত্যা মামলায় আদালতে চার্জশিট

বগুড়ায় বিএনপি নেতা হত্যা মামলায় আদালতে চার্জশিট

বগুড়ার বিএনপি নেতা ও পরিবহন ব্যবসায়ী অ্যাড. মাহবুব আলম শাহীন হত্যা মামলায় বগুড়া পৌরসভার কাউন্সিলর আমিনুল ইসলামকে প্রধান করে ১৪ জনের নামে চার্জশিট দাখিল করা হয়েছে। শনিবার বিকেলে মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশ পরিদর্শক আমবার হোসেন বগুড়ার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই চার্জশিট দাখিল করেন।

ওই কর্মকর্তা বলেন, এজাহার ভুক্ত ৬ জনের মধ্যে মাহমুদ নামের একজনের জড়িত থাকার প্রমাণ পাওয়া না যাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়েছে।

এছাড়াও এজাহারের বাইরে হত্যায় আরও ৯ জনের জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাদের চার্জশিটে অন্তর্ভুক্ত করা হয়েছে। ১৪ জন আসামির মধ্যে ৫ জন গ্রেফতার এবং ৯ জন পলাতক রয়েছেন।

উল্লেখ্য, গত বছরের ১৪ এপ্রিল রাত ১০টায় শহরের উপশহর বাজার এলাকায় কুপিয়ে হত্যা করা হয় মাহবুব আলম শাহীনকে। তিনি বগুড়া সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছাড়াও আইনজীবী ও পরিবহন ব্যবসায়ী ছিলেন। ঘটনায় পরদিন ১৫ এপ্রিল নিহতের স্ত্রী আকতার জাহান শিল্পী বাদি হয়ে বগুড়া পৌরসভার কাউন্সিলর ও পরিবহন ব্যবসায়ী আমিনুল ইসলামসহ ৬ জনের নামে বগুড়া সদর থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলা তদন্তকালে আমিনুল ইসলামসহ ৫ জন আসামিকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে চারজন আদালতে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন।

আসামিদের স্বীকারোক্তি অনুযায়ী পরিবহন মালিক সমিতির দ্বন্দ্বের জের ধরে আমিনুল ইসলামের পরিকল্পনায় শাহীনকে হত্যা করা হয়।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com