সদ্য সংবাদ
Home / রাজনীতি / খালেদার মুক্তি দাবিতে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

খালেদার মুক্তি দাবিতে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

কারান্তরীণ বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) রাতে দলের এক যৌথসভায় এই কর্মসূচি ঘোষণা করেন দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আগামী শনিবার ঢাকায় সমাবেশসহ দুদিনের কর্মসূচি পালন করবে তারা।

খালেদা জিয়ার কারাগারে যাওয়ার দ্বিতীয় বর্ষপূর্তির দিনে এই কর্মসূচি পালন করবেন বিএনপি নেতারা।

কর্মসূচির মধ্যে রয়েছে- ৭ই ফেব্রুয়ারি খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্বাস্থ্য কামনায় দেশব্যাপী বাদ জুম্মা মসজিদে মসজিদে দোয়া মাহফিল, ৮ই ফেব্রুয়ারি বেলা ২টায় ঢাকায় নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ ও সারাদেশে জেলা সদরে বিক্ষোভ সমাবেশ। এছাড়া খালেদার কারাগারের যাওয়ার বর্ষপূর্তিতে পোস্টার ও প্রচারপত্র বিলি করবে বলে জানান বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, আমরা আশঙ্কা করছি সরকার অত্যন্ত হীন উদ্দেশে তাকে এভাবে অসুস্থতাবস্থায় কারাগারে রেখে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে। আমরা পরিষ্কার ভাষায় বলতে চাই, দেশনেত্রীর স্বাস্থ্যের যে কোনো অবনতির জন্য এই সরকারকে সব দায়-দায়িত্ব গ্রহণ করতে হবে এবং জনগণের সামনে তাদেরকে একদিন আদালতে দাঁড়াতে হবে। অবিলম্বে দেশনেত্রীকে মুক্তি ও তার চিকিৎসার দাবি জানান ফখরুল।

উল্লেখ্য,প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট ও চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় যথাক্রমে ১০ ও সাত বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন খালেদা জিয়া।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডে অবস্থিত পুরনো কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়াকে বন্দি রাখা হয়।

About bdlawnews

Check Also

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ

করোনাভাইরাস থেকে মানুষকে বাঁচানোর জন্য ভবিষ্যতে আরও কঠোর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন প্রধানমন্ত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com