সদ্য সংবাদ
Home / আইন আদালত / ঢাকা বোর্ডের ১০ শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ

ঢাকা বোর্ডের ১০ শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ

টাকার বিনিময়ে এসএসসি পরীক্ষার প্রবেশপত্র নিতে শিক্ষার্থী ও অভিভাবকদের বাধ্য করার অভিযোগে ১০ শিক্ষাপ্রতিষ্ঠানকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) প্রতিষ্ঠানগুলোর প্রধানদের কাছে পাঠানো এ নোটিশে ১০ কর্মদিবসের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলামের সই করা নোটিশে কেন বিধি মোতবেক ব্যবস্থা নেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। নোটিশে বলা হয়েছে, ২০২০ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণে ব্যাপক অনিয়ম পরিলক্ষিত হয়েছে। পরীক্ষা শুরুর আগের দিন পরীক্ষার্থী ও অভিভাবকদের চাপ দিয়ে প্রবেশপত্র নিতে বাধ্য করা হয়েছে, যা পাবলিক পরীক্ষা পরিচালনা নীতিমালার পরিপন্থী ও শাস্তিযোগ্য অপরাধ।

যেসব শিক্ষাপ্রতিষ্ঠানকে নোটিশ পাঠানো হয়েছে, সেগুলো হলো—ঢাকার শ্যামপুর এলাকার ভাষা প্রদীপ বিদ্যালয়, পল্লবীর মিরপুর উদয়ন স্কুল, মিরপুরের পাইকপাড়া স্টাফ কোয়ার্টার উচ্চ বিদ্যালয়, ঢাকার ধামরাইয়ের যাদবপুর বি এম স্কুল অ্যান্ড কলেজ, গাজীপুরের টঙ্গী এলকার ধূমকেতু হাইস্কুল, একই এলাকার পাগাড় মোহাম্মদ আলী পাঠান হাই স্কুল, গাজীপুরের শ্রীপুরের ধনুয়া আদর্শ হাই স্কুল, টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার বাথুলী হাই স্কুল, ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার হরিরামপুর হাই স্কুল এবং কিশোরগঞ্জের কাটিয়াদী উপজেলার হাজী শামসুদ্দিন হাই স্কুল।

প্রসঙ্গত, চলমান এসএসসি ও সমমানের পরীক্ষাকে কেন্দ্র করে সারাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের বিরুদ্ধে ফরম পূরণ ও প্রবেশপত্রের জন্য টাকা নেওয়ার অভিযোগ ওঠে। কিছু প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা প্রবেশপত্র পায়নি পরীক্ষা শুরুর আগের দিন রাতেও। ঢাকা শিক্ষা বোর্ডে প্রবেশপত্রের দাবিতে পরীক্ষার্থীরা বিক্ষোভও করেছে।

About bdlawnews

Check Also

পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেফতার

বিশ্ববিদ্যালয় ভর্তি ও ব্যাংকের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস চক্রের সাত সদস্যকে গ্রেফতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com