সদ্য সংবাদ
Home / খেলাধুলা / বিসিবির নতুন কাঠামো: সর্বোচ্চ বেতনে মুশফিক!

বিসিবির নতুন কাঠামো: সর্বোচ্চ বেতনে মুশফিক!

জাতীয় ক্রিকেট দলের চুক্তিবদ্ধ খেলোয়াড়দের বেতন কাঠামোয় পরিবর্তন আনতে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর এই নতুন বেতন কাঠামো অনুযায়ী, সর্বোচ্চ আয় করবেন মুশফিকুর রহিম। কারণ গত তিন বছরের পারফরম্যান্সের বিচারে প্রাপ্ত পয়েন্ট হিসাব করা বেতন-ভাতা নির্ধারণ করা হবে।

তিন বছরের মধ্যে এই প্রথম জাতীয় দলের ক্রিকেটারদের বেতন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। এছাড়া টেস্ট ক্রিকেটের ম্যাচ ফি সাড়ে তিন লাখ টাকা থেকে বাড়িয়ে ৬ লাখ টাকা করা হয়েছে। এর মূল উদ্দেশ্য ক্রিকেটারদের মধ্যে টেস্ট ক্রিকেট নিয়ে আরও বেশি আগ্রহ তৈরি করা।

বিসিবির পরিকল্পনা অনুযায়ী, ২০১৭ সাল পর্যন্ত একজন ক্রিকেটার প্রতিটি টেস্টের জন্য ৮ পয়েন্ট পাবে। আর ২০১৮ ও ২০১৯ সালের ক্ষেত্রে যুক্ত হবে ১০ পয়েন্ট করে। ২০১৭ সাল পর্যন্ত ওয়ানডে ও টি-টোয়েন্টির ক্ষেত্রে ম্যাচ প্রতি ৪ ও ৩ পয়েন্ট যুক্ত হবে এবং গত দুই বছরের ক্ষেত্রে যুক্ত হবে যথাক্রমে ৫ ও ৪ পয়েন্ট।

টেস্টের হিসাবে সবচেয়ে বেশি পয়েন্ট এখন পর্যন্ত মুশফিকুর রহিমের (৫৭৪ পয়েন্ট)। এছাড়া সংক্ষিপ্ত পরিসরের দুই ফরম্যাটে তার পয়েন্ট ১১৭২, যা বাকি সবার চেয়ে বেশি। টেস্টে তামিমের অর্জন ৪৭২ পয়েন্ট এবং ওয়ানডে ও টি-টোয়েন্টি দুই ফরম্যাট মিলিয়ে ১০৮৭ পয়েন্ট। এই হিসাবে মাহমুদউল্লাহর পয়েন্ট যথাক্রমে ৪১০ ও ১০৪৯ পয়েন্ট।

পয়েন্টের হিসাব অনুযায়ী মুশফিকের মাসিক বেতন হবে ৬ লাখ ২০ হাজার টাকা। একই হিসাবে তামিম ও মাহমুদউল্লাহ’র বেতন হবে ৬ লাখ টাকা করে। এর আগের বেতন কাঠামো অনুযায়ী এই তিনজনের বেতন ছিল মাসিক ৪ লাখ টাকা করে।

নতুন কাঠামো অনযায়ী, টেস্ট অধিনায়ক মুমিনুল হক, লিটন দাস, মেহেদী হাসান মিরাজ এবং রুবেল হোসেনের বেতন হবে ৩ লাখ টাকা করে। এরপর থাকবেন যথাক্রমে তাইজুল ইসলাম  (আড়াই লাখ টাকা), ইমরুল কায়েস (২ লাখ টাকা) এবং মোহাম্মদ মিঠুন (১ লাখ ৭৫ হাজার টাকা)। এদিকে বেতন কমবে মোস্তাফিজুর রহমানের। আগে তার বেতন ছিল ৩ লাখ টাকা। এখন পাবেন আড়াই লাখ টাকা।

About bdlawnews

Check Also

সাকিবের নিষেধাজ্ঞার শেষ দিন, যে তিন অভিযোগে নিষিদ্ধ হয়েছিলেন সাকিব

গত বছরের ২৯ অক্টোবর। এ দিনটি ছিল বাংলাদেশের সেরা ক্রিকেটার সাকিব আল হাসানের জন্য বেদনার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com