সদ্য সংবাদ
Home / জেলা আদালত / অস্ত্র মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

অস্ত্র মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় দুইজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার সকালে স্পেশাল ট্রাইব্যুনাল-১, কুষ্টিয়ার বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় ঘোষণা করেন।

আসামিরা হলেন- মো. শিপন (২৯) ও মো. রফিকুল আলম ওরফে বাদশা (৩৮)। উভয়ের বাড়ি কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানাধীন শিবপুর গ্রামে।

আদালত সূত্র জানায়, সিপিসি-১, র‌্যাব-১২, কুষ্টিয়ার ডিএডি মো. আলী আনছারের দায়েরকৃত মামলায় পলাতক মো. শিপনকে পুলিশ ঢাকা থেকে গ্রেফতার করে। পরে তার স্বীকারোক্তিতে অপর পলাতক মো. রফিকুল আলম ওরফে বাদশাকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যে ম্যাগাজিনসহ একটি বিদেশি পিস্তল ও ৪ রাউন্ড পিস্তলের তাজা গুলি উদ্ধার করা হয়। আসামিরা দীর্ঘদিন যাবত হত্যা, গুম, অপহরণসহ বিভিন্ন অপরাধে জড়িত ছিল।

তদন্তকারী পুলিশ কর্মকর্তা এসআই তাপস সরকার তদন্ত শেষে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হয়েছে মর্মে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন। পরে ২০১৮ সালের ২২ জানুয়ারি অস্ত্র আইনে আদালতে অভিযোগ গঠন করা হয়। আদালতে সাক্ষ্য-প্রমাণ ও যুক্তি-তর্ক উপস্থাপন শেষে মামলাটি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক আসামিদের দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন সাজা দেন।

রাষ্ট্রপক্ষ থেকে আদালতে মোট নয়জন সাক্ষী উপস্থাপন করা হয়। জব্দকৃত আলামত রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তসহ ওই আলামত রাষ্ট্রীয় অস্ত্রাগারে জমাদানের নির্দেশ দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এএসএম আসাদুজ্জামান মামুন এবং আসামি পক্ষে ছিলেন অ্যাডভোকেট সুব্রত কুমার চক্রবর্তী ও মো. গোলাম রসুল।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com