Home / আইন আদালত / করোনা ঠেকাতে পদক্ষেপ নিতে সরকারকে লিগ্যাল নোটিশ

করোনা ঠেকাতে পদক্ষেপ নিতে সরকারকে লিগ্যাল নোটিশ

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণসংহারি করোনাভাইরাস প্রতিরোধে দেশব্যাপী প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারকে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

রবিবার আইনজীবী হুমায়ুন কবির পল্লব রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠান।

স্বাস্থ্য সচিব, পররাষ্ট্র সচিব, স্বরাষ্ট্র সচিব, বিমান সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, আইসিডিডিআরবির পরিচালক, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবর এ নোটিশ পাঠানো হয়েছে।

৪৮ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় আদালতে রিট করা হবে বলে জানান আইনজীবী হুমায়ুন কবির।

নোটিশে করোনাভাইরাস মোকাবেলা করার জন্য পূর্ব প্রস্তুতি হিসেবে একটি সেন্ট্রাল মনিটরিং সেল এবং প্রতিটি জেলায় মনিটরিং সেলের শাখা স্থাপন ও দেশের প্রতিটি বিমানবন্দর, স্থলবন্দর, সমুদ্রবন্দর, হাসপাতালগুলোতে পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়।

নোটিশে আরো বলা হয়, জনগণের জন্য ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় পরিমা মাস্ক এবং অন্যান্য দরকারী সামগ্রীর ব্যবস্থা করতে হবে। পাশাপাশি এ রোগে কেউ আক্রান্ত হলে তার চিকিৎসা সংক্রান্ত যাবতীয় প্রস্তুতি নিতে সরকারি ও বেসরকারি হাসপাতালগুলোকে প্রস্তুতি নিতে বলা হয়েছে।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত ৮ শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিভিন্ন দেশের অন্তত ৩১ হাজার মানুষ। ভাইরাস সংক্রমণে জরুরি বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা (ডব্লিউএইচও) সতর্কতা জারি করেছে। অনেক দেশই আকাশপথে যোগাযোগ বিচ্ছিন্ন করেছে চীনের সঙ্গে।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com