Home / খেলাধুলা / রাহীকে জরিমানা করল আইসিসি

রাহীকে জরিমানা করল আইসিসি

রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের দাপুটে ক্রিকেটে কোণঠাসা হয়ে পড়েছে বাংলাদেশ। এরই মধ্যে আরেকটি দুঃসংবাদ পেল দল। আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আইসিসির সাজা পেয়েছেন বাংলাদেশের দলের পেসার আবু জায়েদ রাহী।

আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে রাহীকে আনুষ্ঠানিক তিরস্কারের পাশাপাশি শাস্তি হিসেবে নামের পাশে জুড়ে দেওয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট। একই সাথে ম্যাচ ফি’র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে এই পেসারকে।

রাহীর বিরুদ্ধে অভিযোগ- আইসিসির কোন অব কন্ডাক্টের লেভেল ওয়ান ভঙ্গের। এমন ভাষা বা ভঙ্গি যা ব্যবহার করলে আগ্রাসী মনে হতে পারে- এসব ক্ষেত্রে খেলোয়াড়দের কোড অব কন্ডাক্টের ২.৫ নম্বর ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়। যে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছেন, ২৪ মাসের মধ্যে তা রাহীর প্রথম ডিমেরিট পয়েন্ট।

পাকিস্তানের প্রথম ইনিংসে অধিনায়ক আজহার আলীকে সাজঘরে ফিরিয়ে রাহী যে উদযাপন করেছিলেন তা আম্পায়ারদের চোখে বেশ আগ্রাসী বলে মনে হয়েছে। তাদের দাবি ব্যাটসম্যানের খুব কাছে গিয়ে উদযাপন করায় ব্যাটসম্যান মনক্ষুণ্ন হতে পারে।

আইসিসির এলিট প্যানেলের আম্পায়ার রিচি রিচার্ডসনের কাছে রাহী দোষ মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। তবে শাস্তির হাত থেকে বাঁচতে পারেননি সিলেটের এই পেসার। রাহীর উদযাপন অযাচিত মনে হওয়ায় তার বিরুদ্ধে অভিযোগ আনেন অন ফিল্ড আম্পায়ার নাইজেল লং, করিস গ্যাফানি; তৃতীয় আম্পায়ার মারাইস ইরাসমাস ও চতুর্থ আম্পায়ার সোজাব রাজা।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com