সদ্য সংবাদ
Home / জেলা আদালত / নোয়াখালীতে সহকর্মী হত্যায় যুবকের ফাঁসির আদেশ

নোয়াখালীতে সহকর্মী হত্যায় যুবকের ফাঁসির আদেশ

নোয়াখালীর সুবর্ণচর উপজেলায় সহকর্মীকে হত্যার মামলায় মো. মিলন প্রকাশ ওমর ফারুক নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার বিকালে নোয়াখালী জেলা ও দায়রা জজ সালা উদ্দিন আহম্মেদ এক জনাকীর্ণ আদালতে এ রায় দেন। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি মিলন আদালতে উপস্থিত ছিলেন। দণ্ডপ্রাপ্ত মিলন চর মহিউদ্দিন গ্রামের আবদুল মান্নানের ছেলে। নিহত শরীফ একই এলাকার নাছির উদ্দিনের ছেলে।

নিহতের পরিবার ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ২৮ শে মে সুবর্ণচর উপজেলার চর মহি উদ্দিন গ্রামের বাসিন্দা মিলন ও নিহত শরীফ স্থানীয় একটি ইট ভাটায় শ্রমিক হিসবে কাজ করতেন। একসঙ্গে কাজ করার সুবাদে শরীফের বাড়িতে প্রায় যাতায়াত করতেন মিলন। আসা যাওয়ার মধ্যে শরীফের বিবাহযোগ্য বোনের সঙ্গে মিলনের সম্পর্ক গড়ে ওঠে। এনিয়ে শরিফের সঙ্গে মিলনের বাকবির্তক ও বিরোধের সৃষ্টি হয়। এক পর্যায়ে মিলনকে তাদের বাড়িতে আসতে নিষেধ করে দেন শরীফ। এতে ক্ষিপ্ত হয়ে শরীফের ওপর প্রতিশোধ পরায়ন হয়ে ওঠেন মিলন। ২০১৭সালের ২৮মে বিকালে শরীফ তার চর মহিউদ্দিন গ্রামের নিজ বসত ঘরের বারান্দায় ঘুমিয়ে ছিলেন। ওইসময় মিলন তাদের বাড়িতে গিয়ে শরীফকে ঘুমন্ত অবস্থায় দেখতে পেয়ে ধারালো দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেন। এতে তার শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হয়। পরে পরিবারের লোকজন শরীফকে উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওইদিন বিকালে নিহতের ভাই আরিফ হোসেন বাদী মিলনকে আসামি করে চরজব্বার থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার সূত্র ধরে পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত মিলনকে গ্রেপ্তার করে।

পরবর্তীতে পুলিশ মামলাটির তদন্ত শেষে মিলনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। মঙ্গলবার আসামির উপস্থিতিতে সাক্ষ্যিদের সাক্ষ্যগ্রহণ শেষে নোয়াখালী জেলা ও দায়রা জজ সালা উদ্দিন আহম্মেদ মিলন প্রকাশ ওমর ফারুককে মৃত্যুদণ্ড প্রদান করেন।

আদালতের পিপি এড. গুলজার আহমেদ জুয়েল জানান, আদালত মোট ২৪জন সাক্ষ্যির সাক্ষ্যগ্রহণ শেষে একমাত্র আসামি মিলনের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের আদেশ দেন। আসামি পক্ষের মামলা পরিচালনা করেন
অ্যাড. শিব নাথ ভৌমিক।

About bdlawnews

Check Also

আবরার হত্যা মামলায় বুয়েট শিক্ষকসহ দুজনের সাক্ষ্য

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলায় কম্পিউটার সায়েন্স ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের সহকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com