সদ্য সংবাদ
Home / আইন পড়াশুনা / কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং করলেই বহিষ্কার!

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং করলেই বহিষ্কার!

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধে জরুরি নোটিশ জারি করা হয়েছে। র‌্যাগিং নিষিদ্ধ ও র‌্যাগিং করলেই বহিষ্কার করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ইমরান র‌্যাগিংয়ের শিকার হওয়ার ঘটনায় মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ থেকে র‌্যাগিং নিষিদ্ধের জরুরি সতর্কতার নোটিশ জারি করা হয়েছে।

এ ছাড়াও বিশ্ববিদ্যালয়ে এন্টি র‌্যাগিং ক্যাম্পেইন চলছে। জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে পরিচয়পর্বের নামে নবীন শিক্ষার্থীদের সঙ্গে যে কোনো ধরনের অশোভন আচরণ, শারীরিকভাবে লাঞ্ছিত করা প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে জড়িত থাকলেই প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, কারও বিরুদ্ধে র‌্যাগিংয়ের অভিযোগ প্রমাণিত হলে তাকে বহিষ্কার করা হবে। আগামী ১৩ তারিখের সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া ঘটনায় জড়িতদের ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোসাম্মৎ জান্নাতুল ফেরদৌস জানান, হাইকোর্ট কর্তৃক দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যাগিং বন্ধের নির্দেশনা থাকায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে র‌্যাগিং নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগের প্রথম বর্ষের ছাত্রী ফারহানা রহমান লিয়োনা এ প্রতিনিধিকে বলেন, ঘটনার কয়েকদিন আগে থেকেই সিনিয়র আপুরা আমার সঙ্গে অসদাচরণ করে আসছে। অন্যান্য দিনের মতো ৬ ফেব্রুয়ারি রাতে আমাকে রুম থেকে ডেকে আপুদের রুমে নিয়ে যায়। সেখানে অশোভন আচরণের মাধ্যমে নানা প্রশ্ন করে আমার ওপর মানসিক চাপ সৃষ্টি করে। তাদের চাপে ভীত হয়ে আমি অজ্ঞান হয়ে পড়ি। পরে কি ঘটেছে আমি কিছু বলতে পারব না।

About bdlawnews

Check Also

করোনাকালীন সময়ে বেশিরভাগ আইনজীবীদের বাস্তবতা

জিশান মাহমুদঃ কর্মজীবী ও পেশাজীবি সকল মানুষের জীবনের মূল লক্ষ্য নিজেকে ও নিজের পরিবারকে যে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com