Home / দেশ জুড়ে / ১৪ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষতি

১৪ দোকান পুড়ে অর্ধকোটি টাকার ক্ষতি

নোয়াখালী সদর উপজেলার ধর্মপুর ইউনিয়নের ভাটিরটেক চৌমুহনী বাজারে অগ্নিকাণ্ডে ১৪টি দোকান পুড়ে গেছে। এতে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ভোররাত পৌনে ৪টার দিকে ভাটিরটেক চৌমুহনী পূর্ব বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস ও ব্যবসায়ীরা জানান, ভোররাতে পূর্ব বাজারের নুর উদ্দিন সাইকেল মেকানিকের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে মাইজদী ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় দুইঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এর আগেই বাজারের নুর উদ্দিন সাইকেল সেন্টার, নাহিদ লাইব্রেরি, আফসার হার্ডওয়ার, হাজী আবদুল কাইয়ুম ইলেকট্রনিক্স, আবদুর রব লেপ-তোশক, ডাক্তার সহিদের ভেটেরিনারি হাউজ, মিলন হোটেল, পিতু চন্দ্র সাহার লেপ-তোশক, জামাল উদ্দিন ফার্মেসি, মনির স্টোর, মহি উদ্দিন স্টোর, আবুল কাশেমের পানের দোকান, আবুল কালাম টেইলার্স ও হাজী মোতাহেরের দোকান আগুনে পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত দোকানের ব্যবসায়ীরা জানান, আগুনে তাদের ১৪টি দোকান পুড়ে প্রায় অর্ধকোটি টাকার মতো ক্ষতি হয়েছে।

সকালে সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম সরদারের নির্দেশে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী ও দোকান মালিকদের তালিকা প্রস্তুত করেছেন ধর্মপুর ইউনিয়ন পরিষদের সচিব মো. শহিদুল ইসলাম।

মাইজদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আজিজুল হক জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট হয়ে ৮-১০টি দোকান পুড়ে গেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্ণয় করা যায়নি।

About bdlawnews

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!

Powered by themekiller.com