সদ্য সংবাদ
Home / জাতীয় / প্রতিবেশীর সঙ্গে কানেকটিভিটি খুবই গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

প্রতিবেশীর সঙ্গে কানেকটিভিটি খুবই গুরুত্বপূর্ণ: প্রধানমন্ত্রী

এ অঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত করতে সব প্রতিবেশী দেশের সঙ্গে কানেকটিভিটি খুবই গুরুত্বপূর্ণ বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সন্ধ্যায় জাতীয় সংসদ ভবনস্থ প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশে নিযুক্ত নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশরার সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ‘সব প্রতিবেশীর সঙ্গে কানেকটিভিটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা কানেকটিভিটি সম্প্রাসারণ করছি। এমনকি ১৯৬৫ সালে ভারত-পাকিস্তান যুদ্ধের সময় বন্ধ হওয়া রুটগুলো আবার চালু করছি।’

সাক্ষাতে বাংলাদেশের বিমানবন্দরগুলোকে আরও উন্নত করার কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। বলেন, ‘আমাদের প্রতিবেশী দেশগুলো এই বিমানবন্দর ব্যবহারের সুযোগ নিতে পারে।’ এক্ষেত্রে তিনি সৈয়দপুর বিমানবন্দর এবং মংলা ও পায়রা সমুদ্র বন্দর ব্যবহারের কথা উল্লেখ করেন।

প্রধানমন্ত্রী জানান, এসব বন্দরে আমদানি পণ্য রাখার গুদাম তৈরির জন্য ভুটান জায়গা চেয়েছে। যুক্তরাষ্ট্র, কানাডার সঙ্গে বাংলাদেশের ফ্লাইট চালু করতে সরকারের চেষ্টার কথাও তিনি উল্লেখ করেন।

মুক্তিযুদ্ধকালীন নেপালের সমর্থনের কথা স্মরণ করে দেশটির সঙ্গে বাংলাদেশের চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

অন্যদিকে নেপালের রাষ্ট্রদূত বংশীধর মিশরা বলেন, বাংলাদেশের সঙ্গে ব্যাপক পরিসরে কানেকটিভিটি চায় তারাও। এসময় দু-দেশের মধ্যেকার বাণিজ্য বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন রাষ্ট্রদূত বংশীধর মিশরা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের প্রশংসা করে নেপালের রাষ্ট্রদূত বলেন, ‘নেপালের মানুষ আপনার নেতৃত্বের প্রশংসা করে। আমরা আপনার দেশকে অনুসরণ করি।’

About bdlawnews

Check Also

থার্টিফার্স্ট নাইট ঘিরে রাজধানীতে নিরাপত্তা জোরদার

ইংরেজি বছরের শেষ রাত থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে অপ্রত্যাশিত বা অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর লক্ষ্যে রাজধানীতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com