Breaking News
Home / অপরাধ-আদালত / বিচারকদের সাথে আইজীবীদের আচরণ ছিল অসৌজন্যতামূলক : আইনমন্ত্রী

বিচারকদের সাথে আইজীবীদের আচরণ ছিল অসৌজন্যতামূলক : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার জজ কোর্টের ঘটনা প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, সেখানে বিচারকদের সাথে আইজীবীদের আচরণ ছিল অসৌজন্যতামূলক। এটা এখন বিচারাধীন ব্যাপার। আদালত বিচার করবেন।

শুক্রবার (৬ জানুয়ারি) সকালে নিজ সংসদীয় এলাকা ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘প্রধান বিচারপতির কাছে ব্রাহ্মণবাড়িয়া জেলা আদালতের জেলা জজ এবং অন্যান্য বিচারকরা কমপ্লেন করেছেন। ভিডিও পাঠিয়েছেন। সেখানে দেখা গেছে, একজন বিচারকের প্রতি তাদের আচরণ খুব খারাপ ছিল, সেটা আমি শুনেছি। এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট একটা কনটেন্ট রুল ইস্যু করেছে। এটা এখন বিচারাধীন ব্যাপার। আদালত বিচার করবেন।’

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় একটি মামলাকে কেন্দ্র করে আইনজীবী সমিতির নেতাসহ একাধিক আইনজীবীর সাথে নারী ও শিশু ট্রাইব্যুনাল-১-এর বিচারক মোহাম্মদ ফারুকের বিতণ্ডা হয়। এরই জেরে বিচারকের বিরুদ্ধে অভিযোগ তুলে ক্ষিপ্ত হন আইনজীবীরা। এ ঘটনায় গত ২৬ ডিসেম্বর সভা করে ১ জানুয়ারি থেকে সংশ্লিষ্ট আদালত বর্জনের সিদ্ধান্ত নেয় ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতি।

এরই মধ্যে বিচারকের সাথে আইনজীবী সমিতির সভাপতিসহ কয়েকজন আইনজীবীর অসৌজন্যমূলক আচরণের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ওই ভিডিওর পরিপ্রেক্ষিতে আইনজীবী সমিতির সভাপতি তানভীর ভূঞা, সম্পাদক (প্রশাসন) আক্কাস আলী ও আইনজীবী জুবায়ের আহমেদকে তলব করেছেন হাইকোর্ট। পাশাপাশি আদালত অবমাননার জন্য তাদের বিরুদ্ধে কেন ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে রুল জারি করেছেন উচ্চ আদালত।

About admin

Check Also

বগুড়ায় বিভিন্ন অভিযোগে গ্রেফতার ১০

বগুড়া সারিয়াকান্দি থানা পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন মামলার ১০ আসামিকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতদের শুক্রবার আদালতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com