Breaking News
Home / রাজনীতি / হুম্মামকে দেশ ছাড়তে বললেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী

হুম্মামকে দেশ ছাড়তে বললেন বিচারপতি শামসুদ্দিন চৌধুরী

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের (সাকা) চৌধুরীর ছেলে হুম্মাম কাদের চৌধুরীকে দেশ ছেড়ে যেতে বলেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের অবসরপ্রাপ্ত বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী।

আজ শুক্রবার বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ চট্টগ্রাম মহানগরের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। নগরের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

হুম্মাম কাদের চৌধুরী একাত্তরের মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধে ফাঁসি কার্যকর হওয়া সালাউদ্দিন কাদের চৌধুরীর ছেলে। সালাউদ্দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তার ফাঁসির রায় কার্যকর হয় ২০১৫ সালের ২২ নভেম্বর।

অবসরপ্রাপ্ত বিচারপতি মানিক বলেন, ‘ধর্মনিরপেক্ষ রাষ্ট্র বাংলাদেশ সৃষ্টির জন্য আমরা যুদ্ধ করেছিলাম। বঙ্গবন্ধু বলেছিলেন, ধর্মভিত্তিক রাজনীতি দেশে চলবে না। আজ বঙ্গবন্ধুর আদর্শ থেকে আমরা অনেক দূরে চলে গেছি। এই চট্টগ্রামের কুখ্যাত রাজাকার সাকা চৌধুরীর ছেলে বলল, মাননীয় প্রধানমন্ত্রীকে নাকি সাকার কবরে গিয়ে ক্ষমা চাইতে হবে। হে সাকাপুত্র, তুমি এখান থেকে চলে যাও। এ দেশ তোমার না।’

About admin

Check Also

নশিপুর ইউনিয়ন ছাত্রদলের উদ্যোগে সাবেক এমপি লালু’র সুস্থ্যতা কামনায় দোয়া মাহফিল

আল আমিন মন্ডল(গাবতলী-বগুড়া)।। ঢাকায় চিকিৎসাধীন অসুস্থ্য বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও কেন্দ্রীয় কৃষকদলের সিনিয়র সহ-সভাপতি এবং …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Powered by themekiller.com